ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

মাঠে ঢুকে সাকিবভক্তের একী কাণ্ড!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯ ৬ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১২:৪৮ ৬ সেপ্টেম্বর ২০১৯

চট্টগামের এমএ আজিজ স্টেডিয়ামে চলছে বাংলাদেশ ও আফগানিস্তানের একমাত্র টেস্ট। শুক্রবার দ্বিতীয় দিনের প্রথম দশ ওভার টানা বল করেন তাইজুল ও মিরাজ। এরপরই ইনিংসের ১০৭ ও দিনের ১১তম ওভারে আক্রমণে আসেন দলীয় অধিনায়ক সাকিব আল হাসান। আর তখনই ঘটে গেল অপ্রত্যাশিত, অনাকাঙ্খিত এক ঘটনা।

হাত খুলে খেলতে থাকা প্রতিপক্ষ অধিনায়ক রশিদ খানকে আউট করার পরিকল্পনা নিয়ে ওভারের তিনটি বল করেন সাকিব। এরপরই থেমে যেতে হয় তাকে। কেননা তখনই যে মাঠের মধ্যে ঢুকে পড়েন এক দর্শক। ইস্টার্ন গ্যালারির কাঁটাতারের বেড়া টপকেই প্রবেশ করেন ওই সাকিবভক্ত। যদিও ক্ষতিকর কোনও কিছুই ঘটেনি। তবে যা ঘটেছে তা অপ্রস্তুত করে দেয়ার মতই। 

আর তা হলো- ছোট্ট একটি ফুলের তোড়া। যেটা হাতে নিয়েই মাঠে প্রবেশ করেন ওই ভক্ত। সাকিব তখন চতুর্থ বল করার জন্য প্রস্তুত হচ্ছিলেন; কিন্তু তাকে থেমে যেতে হয় অনাকাংখিত অতিথির আগমনে। টাইগার অধিনায়ককে ভালোবাসার উপহার হিসেবেই ফুলের তোড়াটি দিতে আসেন তিনি।

সাকিবের কাছাকাছি এসে রীতিমত হাঁটু গেড়ে বসে সাকিবকে হৃদয় নিংড়ানো ভালোবাসা জানান ওই সমর্থক। এরপর হাত মিলিয়ে শ্রদ্ধা জানিয়ে স্যালুটও দেন তিনি। 

এদিকে তখনও হুশ ফেরেনি নিরাপত্তা কর্মীদের। ঘটনার প্রায় ২৫-৩০ সেকেন্ড পর গ্র্যান্ডস্ট্যান্ড থেকে দৌড়ে আসেন দুই নিরাপত্তাকর্মী। এসেই দেখাতে শুরু করেন নিজেদের তৎপরতা। একেবারে টেনে হেঁচড়ে বের করে দেন ওই সাকিব ভক্তকে।

যদিও ওই ওভারে উইকেট পাননি সাকিব। তবে পরের ওভারেই কায়েস আহমেদকে আউট করে চলতি ম্যাচে উইকেটের খাতা খোলেন টাইগার অধিনায়ক।

এদিকে, ঘটনার কিছুক্ষণের মধ্যেই জানা গেছে সাকিবভক্ত ওই যুবকের পরিচয়। ফয়সাল নামের ২২ বছর বয়সী ওই যুবক চট্টগ্রাম শহরের এনায়েতবাজার এলাকার বাসিন্দা। তার মাঠে ঢুকে পড়ার বিষয়টির পুরোটাই নাকি পূর্বপরিকল্পিত ছিল।

এমনটাই জানিয়েছেন ওই যুবক। তার কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, স্টেডিয়ামের দুই নম্বর গেট দিয়ে মাঠে প্রবেশ করেন তিনি। অপেক্ষায় ছিলেন সাকিবের বোলিংয়ের জন্য। পরে যখন সাকিব বোলিং মার্কে আসেন, ঠিক তখনই কাঁটাতারের বেড়া টপকে মাঠে ঢুকে পড়েন ফয়সাল।

পরে তাকে পাহাড়তলি থানা পুলিশের হাতে তুলে দেন বিসিবির নিরাপত্তাকর্মীরা। সেখানে পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর পরবর্তী পদক্ষেপ নেবে বলেই জানিয়েছে। কিন্তু, নিরাপত্তা বেষ্টনি ভেদ করে ওই সমর্থক কিভাবে মাঠের মধ্যে ঢুকে পড়লো? এই প্রশ্নই উঠছে ঘুরেফিরে। দেখা যাক, বিসিবি কর্তারা এর কি জবাব দেন! 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি