ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

মুক্তি পেলেন খুলনার নিরপরাধ সালাম ঢালী

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৪ ৬ জুলাই ২০২০

বিনা অপরাধে জেলে থাকা খুলনার সেই মো. সালাম ঢালীকে মুক্তির আদেশ দিয়েছেন আদালত। সোমবার বিকেলে বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  (ভার্চুয়াল) আদালত-৩ এর বিচারক তন্ময় গাইন এই আদেশ দেন।

এর সাথে খুলনা জেলার সোনাডাঙ্গা থানার এস আই সঞ্জিত কুমার মন্ডলকে নিয়মিত আদালত চালু হওয়ার ৭ কার্যদিবসের মধ্যে স্বশরীরে আদালতে হাজির হয়ে কেন মো. সালাম ঢালীকে গ্রেফতার করা হয়েছিল তার কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন। পরে বিকেল ৬টায় বাগেরহাট কারাগার থেকে মুক্তি পায় সালাম ঢালী।

বাগেরহাট কোর্ট ইনস্পেক্টর দিলীপ কুমার সরকার বলেন, সালাম ঢালীকে আদালত মুক্তির আদেশ দিয়েছেন। সেই সাথে এস আই সঞ্জিত কুমার মন্ডলকে ৭ কার্যদিবসের মধ্যে স্বশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।

খুলনার সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক জানান, একটি চুরি মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত আসামি হিসেবে ভুলক্রমে নগরীর শেরে বাংলা রোডের মফিজ উদ্দিন ঢালীর ছেলে মো. সালাম ঢালীকে গ্রেফতার করা হয়। প্রকৃত আসামি হচ্ছে খুলনার শেখপাড়া মেইন রোডের মৃত শফিজ উদ্দিনের ছেলে মো. আবদুস সালাম। 

তিনি জানান, গত বৃহস্পতিবার সোনাডাঙ্গা থানার এস আই সঞ্জিত কুমার মন্ডল বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ভুল করে নিরপরাধ ব্যক্তিকে আটকের জন্য ক্ষমা প্রার্থনা করেন। এছাড়া নিরপরাধ সালামকে মুক্তিদান ও আসল অপরাধী সালামকে আটকের জন্য পুনরায় গ্রেফতারি পরোয়ানা ইস্যু করার জন্য আবেদন করেন। গত প্রায় ৪ মাস ধরে সালাম ঢালী বাগেরহাট কারাগারে রয়েছেন। ইলেকট্রনিক সামগ্রি চুরির ঘটনায় বাগেরহাটের মোংলা থানায় মামলা হয়েছিল ২০০৫ সালের ৩ সেপ্টেম্বর। ওই মামলার রায় ঘোষণা হয়েছিল ২০০৯ সালের ৩০ জুলাই।

বাগেরহাট কারাগারের জেলার এসএম মহিউদ্দিন হায়দার বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী আমরা সালাম ঢালীকে মুক্তি দিয়েছি।
কেআই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি