ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

মুজিববর্ষ উপলক্ষে শ্রীমঙ্গলে ইন্টারন্যাশনাল ডান্স ফেস্টিভ্যাল

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১২:১৪ ৬ মার্চ ২০২০

মুজিববর্ষকে স্বাগত জানিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শ্রীমঙ্গল নৃত্যালয়ের উদ্যোগে শুরু হয়েছে দু’দিন ব্যাপী ইন্টারন্যাশনাল ড্যান্স ফেস্টিভ্যাল (আন্তর্জাতিক নৃত্য উৎসব) ২০২০। উৎসবে বাংলাদেশ,ভারত ও নেপাল থেকে ২৫টি সংগঠন নৃত্য পরিবেশন করছে।

বৃহস্পতিবার রাত ৮টায় শ্রীমঙ্গল জেলা পরিষদ অডিটরিয়ামে এর উদ্বোধন করেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সাংস্কৃতিক সম্পাদক নিলুফার ওয়াহিদ পাপড়ি ও সংস্থার উপদেষ্টা সুলতানা হায়দার।

শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমির পরিচালক লেখক ও গবেষক বিকুল চক্রবর্তীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব। 

বিশেষ অতিথি ছিলেন-সিনিয়র এএসপি (শ্রীমঙ্গল- কমলগঞ্জ সার্কেল) মো. আশরাফুজ্জামান, ডা: বিনেন্দু ভৌমিক, অধ্যাপক অবিনাশ আচার্য্য, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জহর তরফদার, মৌলভীবাজার শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু, প্রবীণ নত্য শিল্পি এম সাহাব উদ্দিন আহমেদ ও কবি সজল দাশ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্টানের মূল আয়োজক দ্বীপ দত্ত আকাশ।

অনুষ্ঠানে বাংলাদেশ, ভারত ও নেপালের প্রায় ২৫০ নৃত্যশিল্পীর মধ্যে প্রথম দিনে শতাধিক শিল্পী অপরুপ নৃত্যের ভঙ্গিমায় নৃত্যশৈলী প্রদর্শন করেন।

আজ শুক্রবার দ্বিতীয় দিনে কলকাতা থেকে আগদ সুমন মন্ডল ও তার দল, নেপাল থেকে অংশ নিয়েছে মৃত্তিকা ডান্স ট্রপে, ভারতের আসাম থেকে অংশ নিয়েছে শাস্ত্রীয় সংগীত মহাবিদ্যালয়, ঢাকা থেকে অংশনেয় নন্দন কলা কেন্দ্র, সিলেট থেকে নৃত্যশৈলী,  ঢাকার নৃত্যবৃত্তি, কুমিল্লার নটরাজ নৃত্যাঙ্গন, লক্ষিপুরের লতিকা নৃত্যালয়, নাটরের নন্দনকলা কেন্দ্র, সিলেটের ছন্দ নৃত্যালয়, নওগাঁর ত্রিতাল একাডেমী, মৌলভীবাজারের সপ্তস্বর সংগীত বিদ্যাপীঠ, হবিগঞ্জের নবীগঞ্জের নৃত্য নিকেতন, মৌলভীবাজারের নৃত্যকণা ও শ্রীমঙ্গলের  মনিপুরী অনুরাগ নৃত্যালয়সহ ২০টি সংগঠন।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি