ঢাকা, রবিবার   ১২ জুলাই ২০২০, || আষাঢ় ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

‘মূ’ ড্রামা সিরিজের ৩য় পর্বে যা থাকছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪২ ২০ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১২:৪৭ ২০ ফেব্রুয়ারি ২০২০

একুশে টেলিভিশনে প্রচারিত হচ্ছে বাংলায় ডাবিংকৃত চীনা মেগা ড্রামা সিরিজ ‘মূ’। ১০০ পর্বের এই সিরিজে চীনা মিং সাম্রাজ্যের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, ষড়যন্ত্র, ঘৃণা ও ভালোবাসার ঘটনা প্রবাহ তুলে ধরা হয়েছে। ১৫ ফেব্রুয়ারী থেকে ড্রামা সিরিজটি একুশে টেলিভিশন প্রচার শুরু করেছে। 

চীনের ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি করা ড্রামা সিরিজটি পরিচালনা করেছেন রিংগো ইয়ু। ওয়াং জুয়ানের চিত্রনাট্যের এই সিরিজ ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। ২০১২ সালে সিরিজিটি প্রথম চীনের সরকারি টেলিভিশন (সিসিটিভি)’তে  ‘টার্বুলেন্স অব দ্যা মু ক্লেন’ নামে প্রচারিত হয়। 

৩য় পর্বে যা আছে : 
এদিকে দিপালী উৎসব শুরু। আলিসিও রাজকুমার মূ খুংকে খবর দিলে সে চলে যায়। কিন্তু বড় রাজকুমার মূ চুং আলিসিওকে রেখে দেন দিপালীতে অংশ নেওয়ার জন্য। মূ চুং নাচে অংশ নেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। কিন্তু কে তাকে আমন্ত্রণ জানাবে? কে তাকে সঙ্গ দিবে? রাজকুমারের এমন প্রশ্নে সাড়া দেন আলিসিও।

কিন্তু শত্রুপক্ষ বড় রাজকুমারকে হত্যার করার জন্য ওঁৎ পেতে আছে। এখানেই এই উৎসবের মধ্যে তাকে তারা হত্যা করতে চায়। নাচের মধ্যে ঘাঁপটি মেরে হত্যার পরিকল্পনা আটে তারা। ঠিক যখন রাজকুমার নৃত্যের সঙ্গে উৎসব পালন করছেন তখনই শত্রুরা এগিয়ে আসে তরবারী নিয়ে। বুঝতে পেরে পালিয়ে যায় বড় রাজকুমার  মূ চুং ও আলিসিও। 

এদিকে ছোট মায়ের মৃত্যুদণ্ড ঠেকাতে ছুটে চলে আসেন ছোট রাজকুমার মূ খুং। ছোট মা বলে ডাক দেন তিনি। ছোট মা তার কাছে বাঁচার আকুতি করেন। কিন্তু এক প্রহরের ঢোল বাজলেই তরবারী চলবে। সব কিছু ঠিকঠাক। রাণির আদেশ জল্লাদ অমান্য করতে পারবেন না। ছোট রাজকুমার অনুরোধ করেন কিছু সময় পর আদেশ মত কাজ করার, সেই সময়ের মধ্যে সে রাণির কাছে ছোট মায়ের জন্য অনুরোধ করে আসবে। কিন্তু জল্লাদ বলেন, ‘আমার কাছে রাণি মা’র আদেশ সামরিক আদেশ। সময় মতই তরবারী চলবে।’

কিন্তু জল্লাদের কথা মেনে নিতে না পেরে ছোট রাজকুমার তাকে প্রতিহত করতে এগিয়ে আসে। ঢোল বেজে উঠে। জল্লাদ ও ছোট রাজকুমার তরবারী হাতে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হন। এ সময় পেছন থেকে ছোট যুবরাজ মূ লং ধনুক দিয়ে নিজেই হত্যা করেন স্ত্রী নুওলানকে। সেই সঙ্গে রাজকুমার মূ খুংকে আটক করতে বলেন।

কিন্তু রাণিকে এসে যখন জল্লাদ সব ঘটনা বললেন- তিনি অনেকটা অবাকই হলেন। যেখানে নাতি রাজকুমার মূ খুং তার ছোট মাকে বাঁচাতে চাইলো, আর যুবরাজ নিজের স্ত্রীকে নিজেই হত্যা করলো!

জল্লাদ আরও জানান, ছোট রাজকুমার রাজ পরিবারের নির্দেশ ভেঙেছে। তাই তাকে শাস্তি পেতে হবে। তিন দিন তাকে বেধে ঝুলিয়ে রাখা হবে।

রাণি এটা শুনে আরও চমকে গেলেন।

এদিকে ছোট রাজকুমারকে এই শাস্তি থেকে রক্ষা করতে পারবে বড় যুবরাজ। তার কাছে যায় রাজকুমারের মা।

অপরদিকে, দিপালী থেকে পালিয়ে আসা বড় রাজকুমারকে হত্যা করতে খুঁজতে থাকে শত্রু পক্ষ। প্রাসাদে ফিরে যাওয়ার সব পথ বন্ধ করতে বলা হয়। 

উল্লেখ্য, বাংলায় ডাবিং করা এমনই থ্রিলারধর্মী চীনা ড্রামা সিরিজটি দেখতে চোখ রাখুন একুশে টিভির পর্দায়। প্রতিদিন রাত সাড়ে ১০টায় প্রচারিত হয় এই সিরিয়ালটি। পরের দিন সন্ধ্যা সাড়ে ৬টায় পুন:প্রচার হয় আগের দিনের পর্ব। 

দেশের জনপ্রিয় এই টেলিভিশন স্টেশনে খবর ছাড়াও প্রচারিত হচ্ছে খবরের বিশ্লেষণধর্মী টকশো অনুষ্ঠান ‘একুশের রাত’। এছাড়াও ‘খোলা জানালা’ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর বিশেষজ্ঞ মতামতসহ দেখতে পাবেন নানা বিশ্লেষণ। 

এ ছাড়াও একুশে টেলিভিশনে রয়েছে বিভিন্ন বিনোদনধর্মী অনুষ্ঠানমালার আয়োজন। রান্না বিষয়ক অনুষ্ঠান- সেরা নারীর সেরা রান্না, মজার টিফিন চাই; কমেডি শো- মামাভাগ্নের বৈঠকখানা; লাইফ স্টাইল বিষয়ক অনুষ্ঠান- বিয়ের রাজকন্যা, রুপ লাবণ্য, প্রবাস জীবন; গানের অনুষ্ঠান- ফোক মোমেন্টেস, মিউজিক এক্সপ্রেস, গানের ওপারে; স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান- হেলদি লাইফ, দ্য ডক্টরস ইতিমধ্যেই দর্শকদের মন জয় করেছে। 

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি