ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১, || মাঘ ৯ ১৪২৭

মৌলভীবাজারে চোরাই চাল উদ্ধার

মৌলভীবাজার প্রতিনিধি:

প্রকাশিত : ২২:২৭, ২২ এপ্রিল ২০২০

মৌলভীবাজারে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় গরীব মানুষের জন্য বরাদ্দকৃত ১০টাকা মুল্যেল ৩৮৫ কেজি চালসহ  একজনকে আটক করেছেন মাথায় করে মানুষের ঘরে চাল পৌছে দেয়া র‌্যাবের সেই  এ এস পি আনোয়ার।

বুধবার সন্ধায় মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের রাঙ্গুনিয়া গ্রামের নুপুর চন্দ্র রায়ের বাড়ি থেকে প্লাস্টিকের কন্টেইনার ও প্লাস্টিকের বস্তায় ভরা প্রায় ৩শত ৮৫ কেজি সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় গরীব মানুষের জন্য বরাদ্দকৃত ১০টাকা কেজির চাল উদ্ধার করেন বলে জানান র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প কমান্ডার আনোয়ার হোসেন শামীম। র‌্যাবের জিজ্ঞাসাবাদে নুপুর চন্দ্র রায় জানান, তিনি শ্রীমঙ্গল উপজেলার ভৈরবগঞ্জ বাজারের এ কর্মসূচীর আওয়াতায় বিক্রয় ডিলার আনোয়ার উদ্দিনের কাছ থেকে এই চাল ক্রয় করেছেন।

র‌্যাব কমান্ডার আরো জানান, তার স্বীকারুক্তিতে ভৈরবগঞ্জ বাজারের একটি ময়লার গার্ভেজ থেকে বিপুল পরিমানে খালি বস্তা ও অর্ধপুড়া বস্তা উদ্ধার করেন। তিনি বলেন, চাল সরিয়ে বস্তাগুলো তারা পুড়িয়ে দিতো। বৃষ্টির কারনে আগুন নিভে যাওয়ায় তারা বেশ কিছু ভালো বস্তা ও অর্ধপুড়া বস্তা উদ্ধার করেন। তিনি জানান, উদ্ধারকৃত চালের পরিমান ৩শত ৮৫ কেজি। 

এ ব্যাপারে কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল জানান, ডিলারদের দূর্নীতির কারনে তার ইউনিয়নের সাধারণ মানুষ নায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। ১০ টাকা কেজির চাল সঠিকভাবে বিক্রি করলে তার ইউনিয়নে ত্রাণ গ্রহিতাদের চাপ কমে আসবে। তিনি ১০টাকা কেজির চাল বিক্রয়কারী প্রত্যেক ডিলারের কার্যক্রম প্রশাসকে কঠোর নজরদারীতে রাখার অনুরোধ করেন।

এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানায় নুপুর চন্দ্র রায় ও ডিলার আনোয়ার উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।

উল্লেখ্য র‌্যাবের এই কর্মকর্তা করোনা ভাইরাসে ঘর বন্দি মানুষের জন্য শুরু থেকেই নানামূখী কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছেন। কখনও চালের বস্তা মাথায়, কখনও কাঁধে নিয়ে হাজির হন মানুষের বাড়িতে। তিনি কখনও রান্না করা খাবার পৌছেদেন অভুক্ত মানুষের মধ্যে। সচেতন থাকার জন্য সিলেট বিভাগে প্রথম তিনি স্থাপন করেন হাত ধুয়ার জন্য নিরাপদ কর্নার। আর প্রতিনিয়ত হ্যান্ড মাইক হাতে মানুষকে ঘরে থাকতে করে চলছেন মাইকিংসহ নানা কাজ। তাঁর এই কর্মকান্ড ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি