ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১, || মাঘ ১৪ ১৪২৭

মৌলভীবাজারে ‘জলবসন্তে’একজনের মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২১, ৩০ মার্চ ২০২০

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের কালাপুর ইউনিয়নের মাজদিহি চা বাগানে চা শ্রম জনগোষ্টির এক ব্যক্তির ‘জলবসন্ত’ ও  নিমুনিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানান, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাত হোসেন চৌধুরী।

সোমবার দুপুর ১টার দিকে মাজদিহি চা বাগানে ৭ নং লাইনে নিজ বাড়িতে তিনি মারা যান। মৃত ব্যক্তির নাম দুলাল বাউড়ি ( ৩৫) । তার পিতার নাম মন্টু বাউরী। 

নিউমনিয়ার লক্ষন জ্বর শ্বাস কষ্ট নিয়ে তিনি মারা যাওয়ায় বাগানের শ্রমিকরা প্রথমে এটিকে করোনা সন্দেহ করলে বাগান ও এলাকা জুড়ে আতংক ছড়িয়ে পড়ে। প্রথমে পুলিশ এলাকায় গিয়ে সাবাইকে ঘরে থাকার জন্য মাইকিং করে। পরে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ পরীক্ষা-নিরিক্ষা করে ‘জলবসন্ত’ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে নিশ্চিত করেন ডা. মো: সাজ্জাদ হোসেন চৌধুরী।

তিনি জানান, মৃত দুলাল বাউড়ি ‘জলবসন্ত’ (চিকেন পক্স) এ ৫/৬ দিন ধরে আক্রান্ত ছিলেন, তারা তার শরীরে জলবসন্তের দাগ পেয়েছেন। জলবসন্তের কারনে সেকেন্ডারি ইনফেকশন হয়ে ল্যাং এ  নিউমোনিয়া হয়ে মারা গেছেন। সে করোনায় আক্রান্ত ছিলো না।

এ ব্যপারে মাজদিহি চা বাগানের নিজস্ব হাসপাতালের মেডিকেল এসিস্ট্যান্ট আমিরুল আলম বলেন, মৃত দুলাল বাউড়ি গত শুক্রবার জ্বর নিয়ে বাগানের হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। সোমবার  সকালে তার বাসা থেকে খবর আসলে পুনরায় তার  বাড়িতে গেলে তার জ্বর, তীব্র শ্বাসকষ্ট ও গলাব্যাথা পেয়েছেন।  এ সময় তিনি উপজেলা স্বাস্থ্য কমক্সের সাথে যোগাযোগ করে তাকে এ উপসর্গের ঔষধ দেন এবং তাকে ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার পরামশ্য দেন। দুপুর ১টার দিকে সে বাড়িতে মারা যায়। 

এ ব্যপারে কালাপুর ইউনিযন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রজমান মজুল জানান, তিনি শুনেছেন জ্বর, তীব্র শ্বাসকষ্ট ও গলাব্যাথা নিয়ে দুলাল বাউরী মারা গেছেন। বিষয়টি তিনি উপজেলা প্রশাসনকে অবগত করলে স্থাস্থ্য বিভাগ, উপজেলা প্রশাসন ও থানাপুলিশ ঘটনাস্থলে যান। তিনি আরো জানান, মৃত ব্যক্তি একটি কীর্তন পার্টির সদস্য হিসেবে দেশের বিভিন্ন এলাকায় কীর্তন করে বেড়াতেন।  ১০-১২ দিন আগে তিনি বাড়িতে আসেন। ৫-৬ দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি