ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

যশোরে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত: নিহত ২ পাইলট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৫ ২ জুলাই ২০১৮ | আপডেট: ০৯:২৫ ২ জুলাই ২০১৮

যশোরে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছেন। কে-৮ডব্লিউ মডেলের প্রশিক্ষণ উড়োজাহাজটি যশোর বিমানবন্দর থেকে ১৫ কিলোমিটার পশ্চিমে বিধ্বস্ত হয়ে আরিচপুর গ্রামে আছড়ে পড়ে। নিহত দুই পাইলট হলেন, স্কোয়াড্রন লিডার মো. সিরাজুল ইসলাম ও এনায়েত কবির পলাশ। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) বিষয়টি নিশ্চিত করেছে।

যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান জানান, গতকাল রোববার রাত ৮টা ৫১ মিনিটে যশোর বিমানবন্দর থেকে বিমানটি উড্ডয়ন করে। ৯টা ৪ মিনিটে যশোর বিমানবন্দরের নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে বিমানটির পাইলটদের সর্বশেষ কথা হয়। এর দুই মিনিট পরই নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে উড়োজাহাজটি সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিচ্ছিন্ন হওয়ার কয়েক মিনিট পরই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

আরিচপুর গ্রামের প্রত্যক্ষদর্শীরা জানায়, উড়োজাহাজটি প্রথমে আকাশে ঘুরপাক খেতে থাকে। এরপরই সেটি বিমানটি প্রচণ্ড শব্দে বিস্ফোরিত হয়ে, এতে আগুন ধরে যায়। কিন্তু বৃষ্টি ও কাদামাটির রাস্তার কারণে উদ্ধারকর্মীদের সেখানে পৌঁছাতে অনেকটা সময় লেগে যায়। রাত পৌনে ২টার দিকে খুলনা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে মূল উদ্ধারকাজ শুরু করে। পরে তাদের সঙ্গে নৌবাহিনীর একটি টিমও যোগ দেয়। ভোর ৪টার সময় উদ্ধার তৎপরতা সাময়িক স্থগিত করা হয়।

এমজে/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি