ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

রাজকীয় বাহনে চড়ে বিয়ে, আলোচনায় প্রকৌশলী

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩২ ২১ নভেম্বর ২০২০

নাটোরের বাগাতিপাড়ায় এবার রাজকীয় বাহন ঘোড়ার গাড়িতে চড়ে বিয়ে করলেন তরিকুজ্জামান সম্রাট নামে এক প্রকৌশলী। উপজেলার বাগাতিপাড়া ইউনিয়নের সাজা মালঞ্চি গ্রামের সাবেক ইউপি সদস্য আসাদুজ্জামানের ছেলে একেএম তারিকুজ্জামান সম্রাট শুক্রবার (২০ নভেম্বর) দুলাভাইয়ের শখ পুরণ করতে বিয়েতে এমন আয়োজন করেন। 

তিনি সম্প্রতি নর্দান ইউনিভারসিটি থেকে টেক্সাটাইল ইঞ্জিনিয়ারিং শেষ করেছেন। আর কনে একই উপজেলার একই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আজিজুল হাকিমের মেয়ে সানজিদা আক্তার বন্যা তমালতলা কৃষি ও কারিগরি ডিগ্রী কলেজের ছাত্রী। বর ও কনের বাবা দু’জনই একই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য। যান্ত্রিকতার যুগে ঘোড়ার গাড়িতে চড়ে বিয়ের ঘটনায় এলাকায় বেশ কৌতুহলের সৃষ্টি হয়েছে। বর যাত্রা দেখতে ভীড় করেন নানান বয়সের এলাকাবাসী। 

প্রকৌশলী তারিকুজ্জামানের দুলাভাই মুস্তাফিজুর রহমান রতন জানান, রাজা-জমিদারের ঐতিহ্যে ঘেরা নাটোরের ইতিহাস। এসব রাজা-জমিদাররা এক সময় রাজকীয় বাহন হিসেবে ঘোড়ার গাড়িতে বিয়ে করতেন। কিন্তু যান্ত্রিক বিপ্লবের ফলে হেলিকপ্টারের যুগে ঘোড়ার গাড়িতে বিয়ের প্রচলন হারিয়ে যাচ্ছে। মুলতঃ নাটোরের রাজকীয় ঐতিহ্যকে সম্মান দেখাতেই তাঁর শ্যালককে ঘোড়ার গাড়িতে করে বিয়ে দেয়ার ইচ্ছে থেকেই এ আয়োজন। 

জানা যায়, শুক্রবার বেলা আড়াইটায় দুলাভাইদের সঙ্গে ঘোড়ার গাড়িতে চড়ে বিয়ে করতে রওনা হন প্রকৌশলী তারিকুজ্জামান সম্রাট। আর বরযাত্রীদের বিয়ে বাড়িতে পাঠানো হয় মাইক্রোবাসে। বরের বাড়ি থেকে মাত্র দুই কিলোমিটার দূরে কনের বাড়িতে পৌঁছে বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষে কনেকে নিয়ে ঘোড়ার গাড়িতেই পিত্রালয়ে ফিরে আসেন বর। আজ শনিবার বরের বাড়িতে বউভাতের আয়োজন হয়েছে।

বরযাত্রী ফজলে রাব্বি জানান, রাজকীয় যান ঘোড়ার গাড়িতে চড়ে বিয়ের বরযাত্রী হয়ে তিনি ব্যতিক্রম অভিজ্ঞতা অর্জন করেছেন।

বর তারিকুজ্জামান সম্রাট জানান, দুলাভাইদের ইচ্ছেকে সম্মান জানিয়েই তিনি ঘোড়ার গাড়িতে চড়ে বিয়ে করছেন। তবে বিষয়টি তার কাছে বেশ রোমাঞ্চকর মনে হয়েছে বলেও জানান বর।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর একই উপজেলার সোনাপুর পাবনা পাড়া গ্রামের শিক্ষক মাওলানা নুরুল ইসলামের ছেলে প্রকৌশলী হারুন অর রশীদ বাদশা হেলিকপ্টারে চড়ে রাজশাহীর গোদাগাড়ি উপজেলায় বিয়ে করে এলাকায় আলোচিত হন।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি