ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

রাজবাড়ী বাজার বন্ধ ঘোষণা

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ২০:২০ ১৩ মে ২০২০

রাজবাড়ী বাজারের একটি চিত্র।

রাজবাড়ী বাজারের একটি চিত্র।

গত ১০ মে থেকে সীমিত আকারে রাজবাড়ী বাজার খুলে দেয়া হলেও দুই দিন পর বুধবার (১৩ মে) বিকালে তা পুনরায় বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার প্রদুর্ভাব রোধে রাজবাড়ী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। 

রাজবাড়ী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক এবং রাজবাড়ী বাজার মনিটরিং কমিটির আহ্বায়ক সফিকুল ইসলাম সফি জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী তাদের তত্বাবধানে সীমিত আকারে রাজবাড়ী বাজার খুলে দেয়া হয়। সেই সাথে বাজার মনিটরিং কমিটির সদস্যরা সারাক্ষণ মাইকিং করা এবং স্বেচ্ছাসেবকের মাধ্যমে সামাজিক দূরত্ব রক্ষার আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। তবে বাজার ব্যবসায়ী এবং ক্রেতারা সামাজিক দূরত্বের বিষয়টি না মানায় এবং দেশে করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধির কারণে চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত রাজবাড়ী পৌর এলাকার সকল বাজার বন্ধ ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের দোকান দুপুর ২টা পর্যন্ত এবং ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে।

এদিকে, বুধবার দুপুরে রাজবাড়ী বাজারে প্রবেশ করে দেখা যায়, সামাজিক দূরত্ব মানার কোন বালাই নেই। হাজারো ক্রেতা-বিক্রেতার সমাগমে মুখরিত পুরো বাজার। সবচেয়ে মারাত্মক বিষয় ছিলো- ক্রেতারা বাজারে তাদের শিশু সন্তানদের পর্যন্ত নিয়ে এসেছেন। 

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, সামাজিক দূরত্ব না মানার বিষয়টি তিনি রাজবাড়ী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলীকে অবহিত করেছেন। ফলে রাজবাড়ী বাজার বন্ধ ঘোষণা করায় তিনি সন্তোষ প্রকাশ করেছেন। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি