ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজশাহী নগর আ.লীগ সভাপতি-সম্পাদককে কেন্দ্রে তলব

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:০৯ ১৮ জানুয়ারি ২০২০

রাজশাহী মহানগর আওয়ামী লীগের কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় দুই বছর আগে। ফলে শেষ বারেরমত সম্মেলন হয়েছে ৫ বছর হয়। দীর্ঘ এই সময়ের মধ্যে নগরীর কোনো থানা ও ওয়ার্ডে সম্মেলন করা যায়নি। 

বহাল রয়েছে আগের কমিটিই। এরই মধ্যে আগামি ফেব্রুয়ারিতে হতে যাচ্ছে নগর সম্মেলন। এ নিয়ে কেন্দ্র ডেকে পাঠিয়েছে নগর আওয়ামী লীগের শীর্ষ দুই নেতাকে। 

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নাইমুল হুদা রানা বলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে কেন্দ্রে ডাকা হয়েছে।

রোববার (১৯ জানুয়ারি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতে রাজশাহীর নেতাদের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। ওই বৈঠকে নগর সম্মেলনের জন্য দিনক্ষণ নির্ধারণ করা হবে। ফেব্রুয়ারিতেই সম্মেলন করতে হবে কেন্দ্র থেকে এমন আভাস দেয়া হয়েছে বলে জানান তিনি।

রাজশাহী নগর আওয়ামী লীগের একাধিক সূত্রমতে, রাজশাহীর সবচেয়ে গুরুত্বপূর্ণ এ ইউনিটের সভাপতি পদে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বিকল্প নেই। ফলে এবারো তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হতে পারেন। এ পদে আর কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক কি-না এমন কারও নাম এখনো শোনা যায়নি।

তবে সাধারণ সম্পাদক পদের দিকে চোখ আছে নগরের প্রায় হাফ ডজন খানেক নেতার। ইতোমধ্যেই অনেকে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে লবিং শুরু করেছেন কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল নেতাদের সঙ্গে। 

বর্তমান সাধারণ সম্পাদক ডাবলু সরকার ছাড়াও এবার এ পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন নগর কমিটির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নাঈমুল হুদা রানা, মোস্তাক আহমেদ, সদস্য ও প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাবু এবং নগর যুবলীগের সভাপতি রমজান আলী। 

উল্লেখ্য, ২০১৪ সালের ২৫ অক্টোবর সবশেষ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। দলের সভাপতি শেখ হাসিনা নগরের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন ২০১৫ সালের ২৬ নভেম্বর। 

তবে অনুমোদিত কমিটি মহানগর নেতৃবৃন্দের কাছে পাঠানো হয় ৭ ডিসেম্বর। এর আগে সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। একইসঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে সাধারণ সম্পাদক নির্বাচিত হন ডাবলু সরকার।

এআই/আরকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি