ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১, || বৈশাখ ২৯ ১৪২৮

রাজশাহী সিটিতে হাজার ছাড়াল করোনা আক্রান্ত

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩২, ৮ জুলাই ২০২০

একজন চিকিৎসক, চারজন নার্স ও ১০ পুলিশসহ রাজশাহীর দুইটি ল্যাবে আরও ৮২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে রাজশাহী নগরীর ৬০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৭ জন, পাবনার দুইজন ও নাটোরের তিনজন। নতুন শনাক্ত ৬০ জন নিয়ে রাজশাহী নগরের আক্রান্ত বেড়ে হাজার ছাড়াল। এখনো আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০২৩ জন। আর জেলায় ১৩৩৮ জন।

মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৬২ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে রাতে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার। 

ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ১৮১ নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ৩৯ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে রাজশাহী নগরে বসবাস করে ৩৬ জন। বাকি তিনজনের মধ্যে পাবনার দুইজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। তারা তিনজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। রাজশাহী নগরীর ৩৬ জনের মধ্যে একজন চিকিৎসক, চারজন নার্স এবং ১০ পুলিশ রয়েছেন।

ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৩ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীম নগরীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন ও নাটোরের ৩ জন।

রাজশাহীতে নতুন ৬০ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৩৮ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১০২৩ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৪৭, তানোরে ৪৫, পবায় ৮৩ এবং গোদাগাড়ীতে ১২ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, মঙ্গলবার পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১২ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৭১ জন। এর মধ্যে নগরীতে ৫৫ জন, বাঘায় ১০ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১২ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ১০৯৫ জন। এর মধ্যে হাসপাতালে ১৪ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এমবি/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি