ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজাগাঁও ইউনিয়নে ‘মুক্তিযোদ্ধা অদম্য কর্ণার’ উদ্বোধন

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৫৬ ১৬ ফেব্রুয়ারি ২০২০

মুজিববর্ষ উপলক্ষে সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়ন পরিষদ চত্বরে ‘মুক্তিযোদ্ধা অদম্য কর্ণার’র উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকেলে রাজাগাঁও ইউনিয়ন ‘মুক্তিযোদ্ধা অদম্য কর্ণার’ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায়  রাজাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারুল ইসলাম সরকারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো প্রমুখ।
 
সভায় জানানো হয়, বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের ঘটনাপ্রবাহ নতুন প্রজন্মের চেতনাবোধ জাগিয়ে তুলতে ‘মুক্তিযোদ্ধা অদম্য কর্ণার নামের এই গ্যালারী নির্মিত করা হয়েছে। এর গ্যালারীতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, পাক হানাবাহিনীর বর্বরতা-গণহত্যা, লুণ্ঠন, ধর্ষন, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ভয়াল দৃশ্য, বুদ্ধিজীবী হত্যা, মুক্তিযুদ্ধের দলিল পত্র, পাকবাহিনীর আত্মসমর্পনের চিত্র প্রদর্শিত হয়েছে। 

একই সঙ্গে প্রদর্শিত হচ্ছে ভাষা আন্দোলনের নানা তথ্য চিত্র। রয়েছে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাশের উন্নয়নের চিত্র ও আগামী উন্নয়নের ডেল্টা প্লান। চেয়ারম্যান মোশারুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও নতুন প্রজন্মকে উন্নয়নের সাথে সম্পৃক্ত করতেই ‘মুক্তিযোদ্ধা অদম্য কর্ণার’ স্থাপন করা হয়েছে। আমি চাই এই ধরনের কর্ণার প্রত্যেকটা ইউনিয়নে স্থাপন করা হোক। তাহলে নতুন প্রজন্ম বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। সরকারের এলজিএসপি-৩ প্রকল্পের অর্থায়নে ৫ লাখ টাকা ব্যয়ে এ কর্ণার নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি