ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

রাবি ছাত্রী নিপীড়নে বরেন্দ্র`র ৩ ছাত্র বহিষ্কার

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৩৭ ১৩ ফেব্রুয়ারি ২০২০

রাবি ছাত্রী নিপীড়নে বরেন্দ্র`র ৩ ছাত্র বহিষ্কার

রাবি ছাত্রী নিপীড়নে বরেন্দ্র`র ৩ ছাত্র বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে নিপীড়নের (ধর্ষণ) ঘটনায় বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়টির আইন ও মানবাধিকার বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র বায়েজিদ আহমেদ প্লাবণ ও ইকতিয়ার রহমান রাফসান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৭ম সেমিস্টারের ছাত্র তারেক মাহমুদ জয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দীন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাবির ছাত্রীকে শারীরিকভাবে নিপীড়নের ঘটনায় অভিযুক্ত মাহফুজুর রহমান সারদের তিন সহযোগী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। যাদের বিরুদ্ধে মামলাটি বিচারাধীন। এর সত্যতা যাচাইয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। কমিটি ওই ঘটনার সঙ্গে তিনজনের যুক্ত থাকার বিষয়টি সাময়িকভাবে নিশ্চিত করে। সেজন্য সাময়িকভাবে তাদের ছাত্রত্ব বাতিল করা হলো।

গত ২৪ জানুয়ারি নগরীর কাজলায় একটি ছাত্রাবাসে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে শারীরিকভাবে নিপীড়ন করার অভিযোগ ওঠে অর্থনীতি বিভাগের ছাত্র মাহফুজুর রহমান সারদের বিরুদ্ধে। সেই নিপীড়নের দৃশ্য সারদের পাঁচ বন্ধু মোবাইলে ধারণ করে ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। পরে ওই ছাত্রী বাদী হয়ে নগরীর মতিহার থানায় মামলা দায়ের করেন।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি