ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

রাস্তায় ও ড্রেনে ময়লা ফেললেই জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪৩ ২৬ আগস্ট ২০১৯

মৌলভীবাজারের পর্যটন শহর শ্রীমঙ্গল পৌরসভার রাস্তায় ও ড্রেনে ময়লা ফেললে এখন থেকে জরিমানা গুণতে হবে শহরবাসীকে। সোমবার সকালে শ্রীমঙ্গল পৌরসভায় কাউন্সিলর ও সুধীজনদের সঙ্গে এক বৈঠকে এ সিন্ধান্ত নেন পৌর মেয়র মহসীন মিয়া মধু। পরে শহরে এ নিয়ে মাইকিংও করা হয়।

এ ব্যাপারে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র জানান, ড্রেনে ময়লা না ফেলার জন্য এর আগেও মাইকিং করা হয়েছে। কিন্তু এক শ্রেণির মানুষ সে আদেশের তোয়াক্কা না করে তারা সকল ময়লা পানি নিষ্কাশনের ড্রেনে ফেলে দেন। এতে ড্রেন ভরে গিয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়। তাই এবার যারা আইন মানবেন না তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হবে। 

তিনি জানান, শুধু জলাবদ্ধতা নিরসন ও পরিচ্ছন্ন পরিবেশ নয়, এর জন্য আমরা রক্ষা পাব এডিস মশার বংশ বিস্তার থেকেও। 

পৌর মেয়র আরও বলেন, শহরবাসী ও ব্যবসায়ীদের মাইকিং করে জানানো হয়েছে তাদের প্রতিদিনের ময়লা পলিব্যাগে ভরে রাখতে। সকালে ভ্যান গাড়ি গিয়ে সেগুলো নিয়ে আসবে। এ জন্য ভ্যান গাড়ির সংখ্যাও বাড়ানো হয়েছে। 

তবে ব্যবসায়ী নেতারা জানান, ময়লাগুলোর সঙ্গে রাতে দোকান বন্ধ করার পর অথবা সকাল ১০টায় দোকান খোলার পর ব্যবসা প্রতিষ্ঠানের বর্জ সংগ্রহ করলে তাদের জন্য সুবিধা হয়। না হলে রাতে প্রত্যেক সড়কের কোথাও ময়লা জমা রাখার জন্য জায়গা নিধারণ করে দেয়া উচিত।

এ ব্যাপারে পৌরসভার কাউন্সিলার মীর এম এ সালাম জানান, শহরে রাতে ময়লা রাখার কয়েকটি পয়েন্ট নিধারণ করা আছে যেখান থেকে ভোর বেলা ময়লা সংগ্রহ করা হয়।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি