ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

রুয়েটের ভর্তি পরীক্ষা ২৪ অক্টোবর

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৫:২৭ ২২ অক্টোবর ২০১৯

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৪ অক্টোবর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে ভর্তি পরীক্ষা সকল প্রস্ততি।  

মঙ্গলবার দুপুরে  বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপাচার্য  (ভারপ্রাপ্ত) ড. রফিকুল আলম শেখ।

উপাচার্য আরও বলেন, ১৯৬৪ সালে প্রতিষ্ঠা হবার পর থেকে এ  পর্যন্ত ভর্তি পরীক্ষা নিয়ে কোন দোষ কিংবা ত্রুটি হয়নি, এবারও তার ব্যতিক্রম হবে না।  এটা আমাদের ঐতিহ্য। অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. মোশাররফ হোসেন বলেন,  ‘এবারের ভর্তি পরীক্ষায় দুটি গ্রুপে (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত (ক গ্রুপে) ৮২৮০ জন ও (খ গ্রুপে) অধীনে সকাল ৯টা থেকে বেলা ১২টা ১০ পর্যন্ত ৭৮০ জন ভর্তিচ্ছু অংশ নেবে। আগামী ৪ নভেম্বর ভর্তি পরীক্ষা ফলাফল প্রকাশ করা হবে।

তিনি আরও জানান, পরীক্ষা অংশ নিতে  পরীক্ষায়  উচ্চ মাধ্যমিকের মূল রেজিষ্ট্রেশন কার্ড ও তার ফটোকপি। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (দুই কপি) অবশ্যই সঙ্গে আনতে হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের ভর্তি পরীক্ষায়  পরিদর্শকের নিকট  উপজাতি/ ক্ষুদ্র  জাতিসত্বা/ ক্ষুদ্র নৃ গোষ্ঠী মোড়ল, হেডম্যান /গোত্র সমূহ কর্তৃক  প্রদত্ত সনদের মূলকপিসহ সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে। তাছাড়া ভর্তি পরীক্ষা সময় ক্যালকুলেটর ছাড়া অন্য কোন ডিভাইস সঙ্গে আনা যাবে না।

সংবাদ সম্মেলনে এ সময় রুয়েটের (ভারপ্রাপ্ত) রেজিস্টার ড. মো. সেলিম হোসেন, ছাত্র কল্যাণ পরিচালক  প্রফেসর ড. রবিউল আওয়াল, উপ-পরিচালক মামুনুর রশিদ, জনসংযোগ দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আ.ফ.ম  মাহমুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি