ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

শাই হোপের অর্ধশতকে বাড়ছে রানের গতি

প্রকাশিত : ১৭:৪৬ ১৭ জুন ২০১৯ | আপডেট: ১৭:৪৬ ১৭ জুন ২০১৯

লুইস ৫৭ বলে ফিফটি গড়ার পর বল আর মাটিতে ফেলতে দেননি। রীতিমতো ভয়ঙ্কর হয়ে ওঠা ক্যারিবীয় এই ওপেনারকে সাজঘরে ফেরান সাকিব আল হাসান। তার আগে ৬৭ বলে ৭০ রান করেন লুইস। প্যালেভিয়নে ফেরার আগে শাই হোপের সঙ্গে দ্বিতীয় উইকেটে গড়েন ১১৬ রানের জুটি।

ব্যাটিং দানব ক্রিস গেইলকে দ্রুত আউট করে টাইগার শিবিরে স্বস্তির পরশ এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। দলীয় ৬ রানে গেইলকে ফিরিয়ে উইন্ডিজকে ইনিংসের শুরুতেই চাপে ফেলে দেয় বাংলাদেশ। তবে সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেননি মাশরাফিরা।

দ্বিতীয় উইকেটে অনবদ্য ব্যাটিং করেন শাই হোপ ও এভিন লুইস। লুইসকে ফেরাতে পারলেও হোপ করেছেন ৭৬ বলে ৫০ রান। যার ব্যাটে ভর করে বাড়ছে ক্যারিবীয়দের রানের গতি।

 এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ২৮ ওভারের খেলা শেষে ২ উইকেটে ১৪১ রান।  শাই হোপের সঙ্গে মাঠে আছেন পূরাণ।

সোমবার ইংল্যান্ডের টনটনে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত চারটি করে ম্যাচ খেলেছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। দুদলই একটি করে জয় পেয়েছে, হারের মুখ দেখেছে দুটি এবং একটি করে পরিত্যক্ত হয়েছে। উভয় দলেরই দখলে ৩ পয়েন্ট। ফলে সেমিফাইনালে যাওয়ার জন্য এ ম্যাচে জয়ের বিকল্প নেই কোনো দলেরই।

গুরুত্বপূর্ণ ম্যাচে টাইগার একাদশে এসেছে এক পরিবর্তন। মোহাম্মদ মিঠুনের জায়গায় ঢুকেছেন লিটন দাস। ম্যাচের আগের দিন অনুশীলন করতে পারেননি আন্দ্রে রাসেল। তবে চোট শংকা কাটিয়ে বাংলাদেশের বিপক্ষে খেলছেন তিনি। আর অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েটের জায়গায় একাদশে এসেছেন বাঁহাতি ব্যাটার ড্যারেন ব্রাভো।

উইন্ডিজ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার (অধিনায়ক), শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল ও ওশানে থমাস।

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

এনএম//আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি