ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শাবিপ্রবি ক্যাম্পাস মাতাবে রিম, সাথে দেশসেরা তিন ব্যান্ড

শাবিপ্রবি প্রতিনিধি 

প্রকাশিত : ১১:৩৭, ৪ সেপ্টেম্বর ২০২২

দীর্ঘ আড়াই বছর পর ফের মঞ্চে ফিরছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম সংগীত ব্যান্ড রোকন ইফতেখার মেমোরিয়াল (রিম)। আগামী ৯ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে গানে গানে ক্যাম্পাসকে মাতিয়ে তুলবেন সংগঠনটির সদস্যরা। সাথে থাকবেন দেশের জনপ্রিয় তিনটি রক ব্যান্ড সোনার বাংলা সার্কাস, কারনিভাল এবং বাফারিং। 

এরই মধ্যে দিয়ে ফের মঞ্চ কাঁপাবেন সংগঠনটির শিল্পীরা।

‘রক নেভার ডাইস ভলিউম-২’ শীর্ষক এই রক কনসার্টটির টিকেটের মূল্য ২শ’ টাকা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে অবস্থিত সংগঠনটির ট্যান্ট থেকে টিকেট সংগ্রহ করা যাবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি আশিক হোসাইন মারুফ।

তিনি বলেন, সংগঠনটি ১৯৯৭ সাল থেকে ক্যাম্পাসে বিভিন্ন কনসার্ট আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতা আগামী ৯ সেপ্টেম্বর রিম মিউজিক্যাল ক্লাবের আয়োজনে কনসার্ট অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের সকলে অংশগ্রহণ করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী একাডেমিক পড়ালেখা, ক্লাস-পরীক্ষার চাপ আর অসুস্থ প্রতিযোগিতার মধ্যে দিয়ে বড় হচ্ছে মন্তব্য করে সভাপতি আশিক হোসাইন মারুফ বলেন, শিক্ষার্থীদের একঘেয়েমি দূর করতে পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। গান মানুষের মনকে আন্দোলিত করে, মানুষের মনে প্রশান্তির ছোয়া এনে দিতে পারে। পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে তৈরি হওয়া একঘেয়েমিও দূর করতে পারে বলে মনে করেন তিনি। 

শিক্ষার্থীদেরকে রিম আয়োজিত কনসার্টটিতে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর কনসার্টের আয়োজন করেছিল সংগঠনটি। এরপর ২০২০ সাল থেকে করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়টি বন্ধ হয়ে যাওয়ায় কনসার্টের আয়োজন করতে পারেনি সংগঠনটির নেতৃবৃন্দ। তবে এই কনসার্টের মধ্যদিয়ে আবারও গানের মঞ্চে ফিরতে যাচ্ছেন সংগঠনটির সদস্যরা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি