ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজও যাত্রীর ঢল

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০১, ১১ মে ২০২১ | আপডেট: ১৩:০৫, ১১ মে ২০২১

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজও সকাল থেকেই উপচেপড়া ভীড়। শিমুলিয়া ঘাট থেকে প্রতিটি ফেরী বোঝাই করে যাত্রী এসে নামছে বাংলাবাজার ঘাটে। পরে অতিরিক্ত ভাড়া দিয়ে ছোট-বড় বিভিন্ন যানবাহনে চড়ে গন্তব্যে যাচ্ছে এসব যাত্রীরা। চরমভাবে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি।

এই রুটে গত কয়েকদিন ধরে ফেরি বন্ধ থাকায় সোমবার পর্যন্ত পদ্মার দুই পাড়েই ছিল হাজার হাজার যাত্রী আর শত শত পণ্যবাহী ট্রাক। সোমবার বিকেল থেকে সবগুলো ফেরি চলাচল শুরু হওয়ায় বাংলাবাজার ঘাটে কমে যায় ট্রাক ও প্রাইভেট গাড়ির চাপ। এমনকি ঢাকামুখি যাত্রীদেরও নেই কোনও চাপ। বরং ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে শিমুলিয়া ঘাট হয়ে পদ্মা পার হচ্ছেন শত শত যাত্রী। 

বাংলাবাজার ঘাট থেকে লোকাল বাসসহ মাইক্রোবাস, প্রাইভেট কার, থ্রি-হুইলার, মোটরসাইকেলসহ পিকআপে করে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিতে দেখা গেছে যাত্রীদের। লোকাল বাসসহ প্রতিটি যানবাহনেই গুণতে হচ্ছে ২ থেকে ৩ গুণ অতিরিক্ত ভাড়া। যানজট নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনের তৎপরতা দেখা গেলেও  যাত্রীদের হয়রানী আর অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে দেখা যায়নি। 

এদিকে, শিমুলিয়া থেকে দ্রুত যাত্রী ও পরিবহন বোঝাই ফেরি আসার কারণে প্রস্তুত রাখা হচ্ছে বাংলাবাজারের সবগুলো ঘাট। এ রুটে এখন চলাচল করছে ১৬টি ফেরি। 

অন্যদিকে লঞ্চ ও স্পিডবোট পুরোপুরি বন্ধ থাকায় যাত্রীদের একমাত্র ভরসা ফেরিতে স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে পার হচ্ছেন তারা। করোনা মহামারীতে স্বাস্থ্যবিধি মানানোর ব্যাপারে কর্তৃপক্ষের কোনও হস্তক্ষেপ চোখে পড়েনি ঘাট এলাকায়।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি