ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথি’ প্রদর্শনীর সময় বৃদ্ধি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০০ ২৭ অক্টোবর ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সংগ্রামী জীবনের বিভিন্ন পর্যায়ের আলোকচিত্র এবং তাকে নিয়ে সৃজিত শিল্পকর্ম নিয়ে আয়োজিত প্রদর্শনী ১৫ নভেম্বর পর্যন্ত চলবে। দর্শনার্থীরদের চাহিদার প্রেক্ষিতে প্রদর্শনীর সময় বৃদ্ধি করা হয়েছে বলে শনিবার (২৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে  জানিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ১ ও ৬নং গ্যালারীতে ‘শেখ হাসিনা বাংলাদেশের স্বপ্নসারথি’ শীর্ষক প্রদর্শনীর আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। যা গত ২৮ সেপ্টেম্বর শুরু হয়ে ২৭ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল। তবে দর্শনার্থীরদের চাহিদার প্রেক্ষিতে প্রদর্শনীর সময় বৃদ্ধি করা হলো।

প্রদর্শনী নিয়ে ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে রোববার (২৭ অক্টোবর) সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘শেখ হাসিনা বাংলাদেশের স্বপ্নসারথি’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা জনাব এইচ টি ইমাম। 

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি এবং কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। তার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়ার পথে দৃপ্ত প্রত্যয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। বাঙালির স্বপ্নসারথি, উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের বিভিন্ন পর্যায়ের আলোকচিত্র এবং শিল্পকর্ম নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি মাসব্যাপী প্রদর্শনীর আয়োজন করেছে। 

প্রদর্শনীতে স্থান পাওয়া শিল্পকর্মগুলো প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড ও বর্ণাঢ্য কর্মময় জীবনের শিল্পভাষ্যের উন্মোচন। এই আলোকচিত্র ও শিল্পকর্মগুলোর মধ্যে জননেত্রী শেখ হাসিনাকে শিল্পের একক আবহে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি