ঢাকা, রবিবার   ৩১ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

শেরপুরে একজনের মৃত্যু, ১৬ বাড়ি লকডাউন

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৫ ৯ এপ্রিল ২০২০ | আপডেট: ২০:০৩ ৯ এপ্রিল ২০২০

শেরপুরে জ্বর, ঠাণ্ডা, কাশিতে ভোগার পর সাইদুল ইসলাম (৪০) নামে একজনের মুত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে সদর উপজেলার সাতপাকিয়া মধ্যপাড়া গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। 

নিহত সাইদুল ইসলাম ওই গ্রামের শামসুল হকের ছেলে। এ ঘটনার পর জেলা স্বাস্থ্য বিভাগ মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে। পাশাপাশি মৃত ব্যক্তির বাড়িসহ আশপাশের ১৬টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোবারক হোসেন জানান, গত দুইদিন যাবত জ্বর, ঠাণ্ডা ও কাশিতে ভুগছিলেন সাইদুল। বৃহস্পতিবার সকাল থেকেই তার জ্বর বাড়ার সাথে সাথে পাতলা পায়খানা শুরু হলে তার মৃত্যু হয়। এ ঘটনা জানার পর জেলা স্বাস্থ্য বিভাগ স্থানীয় মেডিকেল টিম গঠন করে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে।

এ ব্যাপারে চরপক্ষীমারী ইউনিয়নের চেয়ারম্যান আকবর আলী জানান, নিহত সাইদুল ইসলামের স্ত্রী ও ৪ জন কন্যা সন্তান রয়েছে। ইতিপূর্বে তিনি মাটি কাটার লেবার হিবাবে কাজ করতো। গত ৭/৮ বছর পূর্বে জামালপুরে একটি পুকুরের মাটি খননকালে পুকুরে থাকা একটি বোমা তার কোদালের কোপো বিষ্ফোরণ ঘটে এবং তার একটি হাত পঙ্গু হয়ে যায়। তারপর থেকে সে এলাকায় ঘুরে ঘুরে কবুতরের ব্যবসা করে আসছিলো। 

তিনি আরও জানান, সাইদুলের পরিবার ভয়ে তার অসুস্থতার কথা গোপন রেখেছিলেন। তার অসুস্থতার কথা জানলে হয়তো তাকে চিকিৎসা করার সুযোগ পাওয়া যেতো।

শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন বলেন, আমরা ঘটনা জানার পর ঘটনাস্থলে যাই এবং ওই ব্যক্তির বাড়িসহ ১৬টি বাড়ি লকডাউন ঘোষণা করি। 

জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম মৃতের নমুনা সংগ্রহ করেছে উল্লেখ করে তিনি আরো জানান, তার মরদেহ বিশেষ ব্যবস্থায় দাফন করার জন্য ইসলামিক ফাউন্ডেশনকে বলা হয়েছে। তবে রিপোর্ট পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি