ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

স্কুলের সামনের গর্তে মিলল বিপুল সংখ্যক বিষধর সাপের ডিম ও বাচ্চা

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫০ ৯ এপ্রিল ২০২০ | আপডেট: ১৭:৫৪ ৯ এপ্রিল ২০২০

উদ্ধারকৃত সাপের ডিম, বাচ্চা ও খোঁড়াখুঁড়ির চিত্র

উদ্ধারকৃত সাপের ডিম, বাচ্চা ও খোঁড়াখুঁড়ির চিত্র

শেরপুর সদরে বিপুল সংখ্যক বিষধর সাপের ডিম উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল ১০টার দিকে পৌরসভার ১১৪নং নওহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের সন্মুখ থেকে ডিমগুলো উদ্ধার করা হলেও সেখানে খোড়াখুড়ি করে কোনও সাপ পাওয়া যায়নি। 

তবে ডিমগুলো ভাঙ্গার পর ওই সব ডিম থেকে জ্যান্ত সাপের বাচ্চা বের হয়। এ সময় ওই স্কুলের আশেপাশের বাসাবাড়ির মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
   
এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মধ্য নওহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বাসিন্দা আঃ রাজ্জাকের ৮ম শ্রেণিতে পড়ুয়া ছেলে লোকমান হোসেন (১৪) অপরাপর বন্ধুদের নিয়ে স্কুল মাঠে খেলতে যায়। এসময় স্কুল মাঠের সামনে পুকুর পাড়ে বিষধর সাপের ডিমের অস্তিত্ব দেখতে পেয়ে এলাকাবাসীকে বিষয়টি জানায়।

পরে ওই বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোমিনা হক লুচি ও বর্তমান প্রধান শিক্ষক মাসুমা হোসনী শেরপুর প্রেস ক্লাব সভাপতি মোঃ শরিফুর রহমানকে বিষয়টি জানালে তিনি সদর থানার অফিসার ইনচার্জকে (ওসি) জানান। খবর পেয়ে ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করেন। 

অপরদিকে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মোঃ নূরুল ইসলাম নামে এক ওঝা। এ সময় তিনি ওই স্থানে অনেক খোঁড়াখুঁড়ি করে সাপের কোনও অস্তিত্ব পাননি। তিনি জানান, সাপ ডিমগুলো রেখে কোথাও সরে গেছে। 

এদিকে, খোঁড়াখুঁড়ির সময় উৎসুক মানুষের বেশ ভীড় জমে যায়। পরে পুলিশ তাদের সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশনা দেন।  

এসময় সাপের ডিমগুলো নষ্ট করে বাচ্চাগুলোকে নিধন করে ওঝা নূরুল ইসলাম জানান, আর এক সপ্তাহ হলেই এসব ডিম থেকে সাপের বাচ্চাগুলো বের হয়ে চলে যেতো।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি