ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২

সমাজের প্রতি দায়বদ্ধ তাসনিয়া আতিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ২৬ নভেম্বর ২০২১

তাসনিয়া আতিক, একজন নারী  উদ্যোক্তা। যিনি ইতোমধ্যেই ভার্সেটাইল স্টার ওমেন হিসেবে মানুষের কাছে পরিচিত। ২০১৫ সালে চিলার্স নামে একটি রেস্টুরেন্ট দিয়ে সর্বপ্রথম সবার নজরে আসেন এই প্রতিভাবান নারী। 

এরপর মাত্র ২৫ বছর বয়সেই বাংলাদেশের বিখ্যাত প্রতিষ্ঠান এফএমসিজি আহমেদ ফুড প্রাইভেট লিমিটেডের অপারেশন প্রধান হিসেবে নিয়োগ পান। 

নিজে সফল হয়েই বসে থাকেননি তাসনিয়া। সমাজের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে একটি মোটিভেশনাল ফেইজবুক পেইজও চালান তিনি। যার মাধ্যমে তরুণ প্রজন্মকে জীবনে স্বয়ংসম্পূর্ণতার পাশাপাশি কিভাবে সফল হতে হবে এমন সব উৎসাহমূলক পরামর্শ দিয়ে থাকেন তিনি।

গতিশীল এই কর্মজীবনে ভেবেছেন কর্মহীন নারীদের কথাও। যারা ঘরে বসেই কিছু করতে চান, তাদের জন্য তৈরি করেছেন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘উইমেন্স এরা’। যার মাধ্যমে হাজার হাজার নারী উদ্যোক্তা পেয়েছেন সফলতা।

বিশ্ব নারী উদ্যোক্তা দিবস উপলক্ষে গেলো ১৯ নভেম্বর রাজধানীর একটি হোটেলে এই প্ল্যাটফর্মের সদস্যদের একত্রিত করেছিলেন তিনি। সবাইকে উৎসাহ দেওয়ার পাশাপাশি সাত জনকে দিয়েছেন শ্রেষ্ঠ উদ্যোক্তার সম্মাননা। 

সমাজের প্রতি দায়বদ্ধ এই নারী তার প্রতিটি উদ্যোগ থেকে অর্জিত অর্থের পাঁচ শতাংশ বিভিন্ন খাতে দান করে থাকেন। করোনা ভাইরাস মহামারীর মধ্যেও তিনি দুই হাজারের বেশি সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য করেছেন।

এমএম
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি