ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুরস্কার পেয়েছে ২৪ উদ্যোক্তা প্রতিষ্ঠান

প্রকাশিত : ১৩:৩৬, ৭ এপ্রিল ২০১৯ | আপডেট: ১৫:১২, ৭ এপ্রিল ২০১৯

শেষ হলো জাতীয় শিল্প মেলা ২০১৯। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল আয়োজন করা হয় মেলার সমাপনী অনুষ্ঠান। এতে ২৪ উদ্যোক্তা প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, ‘সরকার নিজে ব্যবসা করবে না, তবে ব্যবসা ও উৎপাদনবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করবে। শিল্প মন্ত্রণালয় টেকসই শিল্প খাতের বিকাশে অনুঘটকের ভূমিকা পালন করছে। উদ্যোক্তারা যেখানেই সমস্যায় পড়ছেন, সেখানেই শিল্প মন্ত্রণালয় সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে।’

বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী বলেন, টেকসই শিল্পায়নের জন্য শ্রমিক দক্ষতা উন্নয়ন জরুরি। শিল্প খাতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে বিটাকের প্রশিক্ষণ কার্যক্রম জেলা পর্যায়ে সম্প্রসারণ করা হবে।

পরে শিল্পমন্ত্রী অনুষ্ঠানে আটটি ক্যাটাগরিতে মোট ২৪টি উদ্যোক্তা প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে পুরস্কার তুলে দেন। এর মধ্যে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছে যথাক্রমে কুষ্টিয়ার বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, রাজধানীর নাদিয়া ফার্নিচার লিমিটেড ও রানার অটোমোবাইলস লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে রাজধানীর মেসার্স রকসি পেইন্টস লিমিটেড, মেসার্স ফার্স্ট অটো ব্রিকস লিমিটেড ও প্রমি এগ্রো ফুডস লিমিটেড। ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে নাটোরের মেসার্স নবতি ইন্ডাস্ট্রিজ প্রা. লিমিটেড, রাজধানীর মেসার্স এগ্রো মেশিনারি ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও এনেক্স বাংলাদেশ। মাইক্রো শিল্প ক্যাটাগরিতে রংপুরের রংপুর ক্রাফট, ঢাকার ডিজাইন বাই রুবিনা ও কারিগর। হস্ত ও কারু শিল্প ক্যাটাগরিতে রাজধানীর জারমার্টজ লিমিটেড, ময়মনসিংহের সাকুরা হ্যান্ডিক্রাফট সেন্টার ও ঢাকার প্রকৃতি হ্যান্ডক্রাফট। কুটির শিল্প ক্যাটাগরিতে রাজধানীর মম’স কালেকশন, নেত্রকোনার নবাবী ফুটওয়্যার লিমিটেড ও কুষ্টিয়ার কেবি পটারি ইন্ডাস্ট্রিজ।

হাইটেক শিল্প ক্যাটাগরিতে গাজীপুরের ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, রাজধানীর শ্যামলী আইডিয়া থ্রিডি সলিউশন ও স্যামসাং ইন্ডাস্ট্রির ফেয়ার ইলেকট্রনিকস লিমিটেড। বয়লার শিল্প ক্যাটাগরিতে ঢাকার মডার্ন ইরেকশন লিমিটেড, আলিফ বয়লার কোম্পানি লিমিটেড ও গোল্ডেন বয়লার কোম্পানি লিমিটেড।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি