ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || কার্তিক ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকার, ১১ ভারতীয় জেলে আটক

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫৫ ১৪ অক্টোবর ২০১৯

সমুদ্রসীমা লঙ্ঘন করে মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরে মাছ শিকারের অভিযোগে ১১ ভারতীয় জেলেকে আটক করেছে নৌ বাহিনী। সোমবার (১৪ অক্টোবর) ভোরে তাদের আটক করে মোংলা থানায় হস্তান্তর করা হয়। এ সময় ‘এম ভি হারা পারবর্তী’ নামে একটি ফিশিং বোটও জব্দ করা হয়। মোংলা থানার কর্তব্যরত পুলিশ কর্মকর্তা (এএসআই) মো. আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
 
আটক জেলেরা হলেন, সিদ্বিরশর গানা (৫৪), শ্রী কৃষ্ঞ (৫৩), দিপক বাড়ই (৩৫), রামকৃষ্ঞ দাস (৩০), হরিপ্রধান (৫৭), সুভাষ পাল (৫২), মাইনু হানবেগ (৫৮), পিন্টু মন্ডল (৪৮), জন্টু মৃধা (৫৫), প্রদিপ পাল (৩৫) ও গোকুল দলপতি (৩৭)। তাদের বাড়ি ভারতের দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় বলে জানা গেছে। 

তাদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ এর ২২ ধারায় মামলা দায়েরের পর আদালদের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মোংলা নৌ ঘাটির পি ও আর (জি) এম ইমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন। 

নৌ বাহিনীর বরাত দিয়ে পুলিশের এ কর্মকর্তা জানান, অবৈধভাবে অনুপ্রবেশ এবং সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকারের সময় নৌ বাহিনী তাদের আটক করে। 
এর আগে গত ১ অক্টোবর (মঙ্গলবার) ১৫ জন এবং ৪ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যায় ২৩ জন ভারতীয় জেলেকে আটক করা হয়। তারা এখন বাগেরহাট জেলা কারাগারে আছেন বলেও জানান তিনি।  
আই/কেআই

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি