ঢাকা, সোমবার   ০৪ জুলাই ২০২২

সম্প্রচার সংবাদকর্মীদের জন্য ‘বিজেসি অ্যাওয়ার্ড’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৯, ২৯ মে ২০২২ | আপডেট: ২০:৪৩, ২৯ মে ২০২২

সম্প্রচার সংবাদকর্মীদের জন্য ঘোষণা করা হয়েছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি) অ্যাওয়ার্ড। পাঁচটি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হবে বলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে বিজেসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রতিষ্ঠালগ্ন হতে গণমাধ্যমের নীতি সহায়তা, সম্প্রচার কর্মীদের পেশাগত মান উন্নয়ন, সুরক্ষা, কল্যাণ ও কর্ম পরিবেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে বিজেসি। বর্তমানে সংগঠনটির সদস্য এক হাজার ৮০০।’

সম্প্রচার সাংবাদিকদের একমাত্র এই সংগঠনের সম্প্রচার সম্মেলন শিগগিরই আয়োজন করতে যাচ্ছে। আর ওই দিনই বিজয়ীদের হাতে লাখ টাকাসহ স্মারক ও প্রত্যয়নপত্র তুলে দেয়া হবে।

ক্যাটাগরিগুলো হলো- 

সেরা জনস্বার্থ সাংবাদিকতা: যে কোনো বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন, যা জনস্বার্থকে রক্ষা করে এবং এগিয়ে দেয়, এমন প্রতিবেদনের রিপোর্টার।

সেরা চিত্রগ্রহণ (খবর): ভিডিও জার্নালিজমের জন্য ক্যামেরা পারসন।

সেরা এনসিএ ভিডিও সম্পাদনা: নিজউ/ফিচারড স্টোরি/ ডকুমেন্টরি/ ইফোটেইনমেন্ট শো অর্থাৎ নিউজ এবং কারেন্ট অ্যাফেয়ার্স কনটেন্ট সম্পাদনার ভিডিও এডিটর।

সেরা এনসিএ অনুষ্ঠান প্রযোজনা: টেলিভিশনের কারেন্ট অ্যাফেয়ার্স শো/পলিসি শো/নিউজ শো/ ডকুমেন্টরি/ ইফোটেইনমেন্ট শো, যা পলিসি ও জীবনে প্রভাব ফেলেছে এমন অনুষ্ঠান/ কনটেন্টের প্রযোজক।

সেরা এনসিএ অনুষ্ঠান সঞ্চালনা: টেলিভিশনের কারেন্ট অ্যাফেয়ার্স শো/পলিসি শো/নিউজ শো/ ডকুমেন্টরি/ ইফোটেইনমেন্ট শো, যা পলিসি ও জীবনে প্রভাব ফেলেছে এমন অনুষ্ঠানের উপস্থাপক/সঞ্চালক। 

আবেদনকারিকে বিজেসির নিয়মিত সদস্য হতে হবে। ২০২১ সালে টেলিভিশনে প্রচারিত কনটেন্টই কেবল এবারে পুরস্কারের জন্য বিবেচিত হবে বলে জানিয়েছে সংগঠনটি।  

প্রতিবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১০ জুন ২০২২। 

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি