ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

সরাইলে ভূমি দখল নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ১০

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত : ২০:০০, ৩০ নভেম্বর ২০২০

এই জমি নিয়েই ঘটেছে সংঘর্ষ

এই জমি নিয়েই ঘটেছে সংঘর্ষ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের রসুলপুর গ্রামের কালাগাজী ও মজনু মিয়ার বাড়ির লোকজনের মাঝে ভূমি জবর দখল নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

সরেজমিনে এলাকাবাসি থেকে জানা যায়- গত শনিবার সকালে মজনু মিয়ার বাড়ির নারী-পুরুষ মিলে কালাগাজীর ছেলেদের জমি দখল করার উদ্দেশ্যে ফসলি জমির আইল (সীমানার লাইন) কেটে ফেলে। এই কাণ্ডে বাধা দেয় কালাগাজীর বাড়ির লোকজন। এতে উভয় পক্ষের মাঝে তর্ক-বিতর্কের এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশিয় লাটি-সোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। আহতরা সরাইল, ব্রাহ্মণবাড়িয়া ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছে। 

এ ঘটনায় শিশু মিয়া ও শওকত আলী বলেন, কালাগাজীর বাড়ির দুইজন আহত হয়ে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। এ জমির ক্রয়সূত্রে কালাগাজীর ছেলেরা মালিক ও দখলদার থাকা অবস্থায় বর্তমান বিএস খতিয়ান আবদুল মন্নাফ, আবদুর রহমান, আকবর আলী, আশ্রাব আলী ও জাবেদ আলীর নাম লিপিবদ্ধ হয়েছে। এসব জমি সিএস-এর অংশিদার মজনু মিয়ার বাড়ির আঃ খালেক, আঃ মালেক ও আঃ বারেক নামে তিন ভাই ছিল। কিন্তু আঃ খালেক ও আঃ মালেক এই জমিগুলো কালাগাজীর ছেলেদের নিকট বিক্রি করেছে। তার দলিলপত্র আছে। 

এ ব্যাপারে মনজু মিয়ার বাড়ির লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, জমি বিক্রয়ের বিষয়টি অস্বীকার করে সিএস মূলে মালিকানা দাবী করে দখল নিতে গেলে সংঘর্ষ বাধে। এখনও পযর্ন্ত কোনও পক্ষেরই মামলা দায়েরের খবর পাওয়া যায়নি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি