ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

সরাইলে স্বাস্থ্যবিধি না মেনে কোরবানির হাট 

নারায়ন চক্রবর্ত্তী :

প্রকাশিত : ১৬:৪৯ ৩০ জুন ২০২০

ব্রাহ্মনবাড়িয়ার সরাইলে কোরবানি ঈদকে সামনে রেখে গতকাল সোমবার বসেছিল জমজমাট গরু, মহিষ, ছাগলের বিরাট হাট। কভিড ১৯, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে যদিও প্রশাসন সদা তৎপর রয়েছেন, নেয়া হচ্ছে নানা উদ্যোগ,তবুও যেন সংক্রমণ হার কমেছেই না, এর আগের দিনও সরাইল উপজেলায় মোট সর্বোচ্চ ২০ জন আক্রান্তের খবর নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিস। 

সরাইল সদরের বড্ডাপাড়ায় অবস্থিত গরুর বাজারে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে এসেছেন ক্রেতা -বিক্রেতাগণ, তাদের বেশীর ভাগেরই ছিল না সামাজিক দূরত্ব বা নূনতম মাস্ক পরার বালাই। কথা হয় নোয়াগাঁও ইউনিয়ন থেকে আসা একজন বিক্রেত সফর আলীর সঙ্গে, জিঞ্জেসা করলাম আপনি মাস্ক পরেননি কেন? 

উত্তরে ঔ বিক্রেতা বলেন, (আঞ্চলিক ভাষায়) ইতা ত বাফের গুতেও পরছিনা,গরুর হুফার মত লাগে,যুমুন দমডা আইকা যাগা, এটা না পরলে ত আপনি করোনা ভাইরাসে সংক্রমিত হতে পারেন, জবাবে বললেন, ইতা করোনা ফুরোনা আমরা গরিবের হইত না, বলেই ব্যাস্ত হয়ে গেলেন তার ক্রেতার সঙ্গে। বাজারে পশুসহ ক্রেতা-বিক্রেতার ছিল উপচে পড়া ভীড়। 

স্বাস্থ্যবিধি না মেনে গরুর হাট বসার ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এ,এস,এম মোসা বলেন, বিষয়টি আমার জানা ছিলনা, এই মুহুর্তে গরুর বাজার বসা নিষেধ করা হয়েছে, সরকার যেগুলো স্থায়ি বাজার, কোরবানি উপলক্ষে সেগুলিকে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষে বসার অনুমতি দিয়েছে, যদি এমন কিছু হয়ে থাকে আমি খোঁজ নিয়ে ব্যাবস্থা নিবো, যাতে পরবর্তিতে এই ভাবে গরুর হাট না বসতে পারে। সচেতন মহলের দাবী এভাবে হাট বসলে করোনা সংক্রমন বৃদ্ধি হবেই,তাতে সমস্যায় পরতে হবে সবারই,তাই সীমিত আকারে স্বাস্থবিধি মেনে বসতে পারলে বসবে,না হয় বন্ধ করে দেয়াই উত্তম,প্রয়োজনে হাটে ম্যাজিস্ট্রেট এর মাধ্যমে মোবাইল কোর্টের ব্যাবস্থা রাখা যেতে পারে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি