ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৪:২৬:১৪

Ekushey Television Ltd.

সাভারে ইউএনও’র হস্তক্ষেপে অতিরিক্ত ফি আদায় বন্ধ

সাভার প্রতিনিধিঃ

প্রকাশিত : ০৮:৫৭ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

রাজধানী ঢাকার অদূরে সাভারে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণে নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে বাড্ডা উচ্চ বিদ্যালয়, স্বর্নকলি আদর্শ বিদ্যালয়, শুকুরজান স্কুল ও অ্যাসেড স্কুলসহ বেশকয়েকটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে ওই অভিযান পরিচালিত হয়। অভিযানের নেতৃত্বদেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য সরকার নির্ধারিত ফি ১ হাজার ৫০০ টাকার পরিবর্তে বাড্ডা উচ্চ বিদ্যালয় ও স্বর্নকলি আদর্শ বিদ্যালয় কর্তৃপক্ষ ৬ হাজার টাকা করে ফি আদায় করছে, এমন অভিযোগের ভিত্তিতে ওই অভিযান পরিচালিত হয়।

অভিযানে বাড্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ সরকারকে সতর্ক করে ভ্রাম্যমান আদালত। অভিযানকালে স্বর্নকলি আদর্শ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল কাদের অতিরিক্ত ফি আদায়ের কথা স্বীকার করেন। পরে কাদেরকে ২০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। কাদের তার অপকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করেন।
তিনি সাংবাদিকদের জানান, এ জাতীয় অপরাধ যাতে সংঘঠিত না হয় এ বিষয়টি উপজেলা প্রশাসন নজরদারি করবে।

পরবর্তীতে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসানের উপস্থিতিতে বিদ্যালয় কর্তৃপক্ষ একটি নোটিশ ইস্যু করেন। এতে জানানো হয়- ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখার ছাত্রদের ফরম পূরণে নির্ধারিত ১৪৪৫ টাকা এবং বিজ্ঞান শাখার ছাত্রদের নির্ধারিত ১৫৬৫ টাকা ফরম পূরণের ফি জমা দিতে হবে।

আরকে//

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি