ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

সাভারে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের কর্মবিরতি

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৬ ১২ সেপ্টেম্বর ২০১৯

ঢাকার উপকন্ঠ শিল্পাঞ্চল সাভারে নির্ধারিত তারিখে বেতন পরিশোধ না করায় কাজ বন্ধ রেখে বিক্ষোভ করেছে একটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা। এসময় উত্তেজিত শ্রমিকরা বেতনের দাবিতে কারখানার কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

বৃহস্পতিবার দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামের সার্ক নিটওয়্যার লিমিটেড নামক তৈরী পোশাক কারখানার শ্রমিকরা এ আন্দোলন করেন।  

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, সার্ক নিটওয়্যার লিমিটেড পোশাক কারখানায় প্রায় সাড়ে ৯’শ শ্রমিক কাজ করে। গত মঙ্গলবার শ্রমিকদের আগস্ট মাসের বেতন দেওয়ার কথা থাকলেও, মালিকপক্ষ নানা অজুহাতে শ্রমিকদের বেতন দিচ্ছেনা।

তাই বৃহস্পতিবার সকাল থেকে শ্রমিকরা কারখানায় প্রবেশের পর কাজ না করে কর্মবিরতি পালন করে। এরপর কারখানার মালিক বিষয়টি নিয়ে দুপুর নাগাদ কোনো সিদ্ধান্ত না দেওয়ায় শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে বকেয়া বেতনের দাবিতে বিরুলিয়া মিরপুর সড়ক অবরোধের চেষ্টা করে।

এসময় ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা রাস্তায় উঠতে না দিয়ে সড়ক থেকে শ্রমিকদেরকে সরিয়ে দেয়। পরে শ্রমিকরা কারখানার ভিতরে বিক্ষোভ মিছিল করে এবং কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে। 

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো: জাকারিয়া হোসেন বলেন, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া শ্রমিকদের পাওনা আদায়ের ব্যাপারে মালিক পক্ষের সঙ্গে আলোচনা চলছে বলে জানান তিনি। 

আই/এসি

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি