ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

সিফাতের জামিনের পর যা বললেন আইনজীবী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৮ ১০ আগস্ট ২০২০

জামিনে মুক্তি পেয়েছেন কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের সহযোগী ও স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহেদুল ইসলাম সিফাত।

আজ সোমবার সকালে কক্সবাজার আদালতে জামিন পান তিনি। একইসঙ্গে পুলিশের করা দুটি মামলার তদন্তভার র‌্যাবের হাতে হস্তান্তর করেন আদালত।

শুনানি শেষে আসামিপক্ষের আইনজীবী মাহবুবুল আলম টিপু জানান, গতকালকে (রোববার) দুটি মামলায় জামিনের আবেদন দিয়েছিলাম এবং দুটি মামলারই তদন্তকারী কর্মকর্তা পরিবর্তনের আবেদন দিয়েছিলাম। মেজর সিনহার বোন যে মামলা করেছেন সেই মামলার আইও’ও তদন্তকারি পরিবর্তন চেয়ে আবেদন করেছেন। আবেদনে আইও বলেছেন যে, তিনটা মামলায় একই ঘটনা থেকে উৎপত্তি এবং একই বিষয় নিয়ে তিনটি মামলা। সেই ক্ষেত্রে একই তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের হাতে ন্যস্ত করার জন্য আবেদন দিয়েছিলেন। দুটি মামলায় জামিন আবেদন মঞ্জুর করেছেন এবং দুটো মামলায় ৫ হাজার টাকা জরিমানা করেছেন বিজ্ঞ জুডিশিয়াল আদালত। সেই সাথে তিনটি মামলার তদন্ত একসঙ্গে করার জন্য র‌্যাবের উপর ন্যস্ত করেছেন।

এর আগে রোববার বেলা ১২টায় শুনানি শেষে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম দেলোয়ার হোসেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথের জামিন আবেদন মঞ্জুর করেন। গতকাল মুক্তি পান সিপ্রা।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে মেজর (অব.) সিনহা ও সাহেদুল টেকনাফের মেরিন ড্রাইভ সড়ক ধরে যাচ্ছিলেন। বাহারছড়া ইউনিয়নের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান। ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় সাহেদুলকে। তিনি ও শিপ্রা দেবনাথ দুটি আলাদা মামলায় কারাগারে ছিলেন।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি