ঢাকা, রবিবার   ১৯ জানুয়ারি ২০২০, || মাঘ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

সিরাজগঞ্জে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষে আহত ২৫ 

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪০ ৮ ডিসেম্বর ২০১৯

সিরাজগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রলীগ-ছাত্রদল নেতাকর্মীদের দফায়-দফায় সংঘর্ষ ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনায় অন্তত ২৫ জন আহত হয়েছেন। গুরুতরদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করেছে। বর্তমানে কলেজে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ সরকারি কলেজের ছাত্র, শিক্ষক ও মুক্তিযোদ্ধাদের একটি র‌্যালি শহরের ইলিয়ট ব্রিজের পূর্ব পাশে এসে পৌঁছলে ছাত্রদলের কর্মীরা পিছন থেকে ইট পাটকেল নিক্ষেপ করে।

এ সময় উভয় পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ ইবি রোড ও ইসলামিয়া কলেজ রোডে ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে। 

এ সময় উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়। তাদেরকে শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

সিরাজগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, পরিকল্পিতভাবে ছাত্রদল আমাদের ওপর হামলা চালিয়েছে। এতে আমাদের অনেকেই আহত হয়েছেন।

এদিকে, সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু অভিযোগ করে বলেন, কেন্দ্র কর্মসূচির অংশ হিসেবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সবুজ চত্বরে চলা শান্তিপূর্ণ কর্মসূচিতে তারা আমাদের ওপর হামলা চালিয়েছে। আমাদেরও অনেকেই গুরুতর আহত হয়েছেন। পুলিশের ছত্র-ছায়ায় সরকারি দল এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন তিনি। 

এআই/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি