ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি কৃষক নিহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:০১ ৪ জুলাই ২০২০ | আপডেট: ২০:০৩ ৪ জুলাই ২০২০

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্তে এক কৃষককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। নিহতের নাম জাহাঙ্গীর (৪৪)। সে পেশায় কৃষক। শনিবার সকালে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালের দিকে তিনি ভারত সীমান্ত সংলগ্ন এলাকায় মাঠে ঘাস কাটছিলেন। তবে, এই হত্যাকান্ডের বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মাহমুদুল হাসান কোন প্রক্রিয়া দিতে অসম্মতি প্রকাশ করে জানান, বিষয়টি তিনি শুনেছেন। হত্যাকান্ডের ব্যাপাওে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

স্থানীয় ৭ নম্বর ওয়ার্ডের জনপ্রতিনিধি মোজ্জাফর হোসেন ও নিহতের ভাতিজা মাসুদ রানা জানান, শিবগঞ্জ শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের আইনাল হকের ছেলে জাহাঙ্গীর হোসেনসহ ৩ জন শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ভারত সীমান্ত সংলগ্ন ১৮০/৪ এস ও ৬এস পিলার এলাকায় গোখাদ্য ঘাস কাটছিলেন। এ সময় ভারত সীমান্তের ৩’শ মিটার বাংলাদেশে অভ্যান্তরে প্রবেশ করে বিএসএফ জওয়ানরা এবং তাকে শারীরিকভাবে নির্যাতন করে। 

এ অবস্থায় অপর দু’জন পালিয়ে নিজেদের রক্ষা করেন। পরক্ষণে কাছে থেকে গুলি করে হত্যা করে জাহাঙ্গীর আলমকে। তাদের ছোড়া ২টি গুলি লাগে জাহাঙ্গীরের ডান বুক ও বাম উরুতে। এতে ঘটনাস্থলে তিনি মারা যান।

নিহত জাহাঙ্গীরের অপর ভাতিজা জসিম উদ্দিন প্রত্যক্ষদর্শীদের বর্ণনা দিয়ে জানান, এ হত্যাকান্ডের ঘটনা শুনে স্বজনরা ঘটনা স্থল থেকে লাশ উদ্ধার করে এবং শিবগঞ্জ পুলিশকে অবহিত করেন হত্যাকান্ডের বিষয়টি।

শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুল আলম জানান, পুলিশ এলাকা থেকে জাহাঙ্গীর আলমের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। নিহতের পরিবার আইনী পদক্ষেপ না নিলেও পুলিশবাদী মামলার প্রস্তুতি চলছে বলে বিকেল সাড়ে ৪টায় জানান তিনি।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মাহমুদুল হাসান জানান, সীমান্তে হত্যাকান্ডের বিষয়টি তিনি শুনেছেন। খোঁজ-খবর নেয়া হচ্ছে, নিহত ব্যাক্তি বিএসএফ’র গুলিতে নাকি স্থানীয় বিরোধে নিহত হয়েছেন। তদন্ত সাপেক্ষে কার্যকর পদক্ষেপ নেয়া হবে।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি