ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভিবিডি ময়মনসিংহের ‘রাঙ্গা হাতে ঈদ উৎসব’

প্রকাশিত : ২৩:৪৪ ৪ জুন ২০১৯

 

সমাজের অবহেলিত, সুবিধাবঞ্চিত, শ্রমজীবী শিশুদের মুখে হাসি ফোটাতে ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) ময়মনসিংহ জেলা আয়োজন করে "রাঙ্গা হাতে ঈদ উৎসব" নামের একটি প্রোগ্রাম। মঙবগলবার ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের ১নং প্ল্যাটফর্মে আয়োজিত এই প্রোগ্রামে প্রায় ৭০জন সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ কে রাঙ্গিয়ে দিতে মেহেদীর আল্পনায় রাঙ্গানো হয় তাদের হাত।

স্টেশনে ট্রেন আসলেই পানির বোতল বা বিভিন্ন জিনিস হাতে নিয়ে হাকডাক শুরু করে কিছু শিশু,সবাই তাদেরকে টোকাই বা ফেরিওয়ালা বলে সম্বোধন করে। কিন্তু তাদের গল্পগুলো কেউ ভালভাবে জানার চেষ্টা করে না। ময়মনসিংহ স্টেশনের আশেপাশের বস্তিতে বসবাসকারী এবং স্টেশনে ফেরি করে বিভিন্ন জিনিস বিক্রেতা এসব সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটাতে এবং পবিত্র ঈদ উল ফিতরের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে ভলান্টিয়াররা এসব শিশুদের হাত মেহেদীর আল্পনায় রাঙ্গিয়ে দেন। এছাড়াও শিশুদেরকে চুড়ি, ক্লিপ, টুপি, আতর সহ বিভিন্ন সামগ্রী ঈদ উপহার হিসেবে প্রদান করা হয়।

প্রোগ্রাম সম্পর্কে ভিবিডি ময়মনসিংহ জেলার সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম বলেন, ‘আমাদের চারপাশে ছড়িয়ে থাকা অসহায় সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটানোর চেষ্টা করেছি, আমরা অল্প হলেও কিছু শিশুর ঈদকে রাঙ্গিয়ে দিতে পেরে আনন্দিত।’

উল্লেখ্য, ভিবিডি ময়মনসিংহ জেলার ভলান্টিয়ারগণ সারাবছর ধরে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোলস(এসডিজি) বাস্তবায়নের লক্ষ্যে জেলার অবহেলিত জনগোষ্ঠীকে নিয়ে কাজ করে চলেছেন।

 

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি