ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ২০:০৯:৪১

Ekushey Television Ltd.
সিলেট সিটি নির্বাচন

স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৮ এএম, ১১ আগস্ট ২০১৮ শনিবার | আপডেট: ১১:০৭ এএম, ১১ আগস্ট ২০১৮ শনিবার

সিলেট সিটি নির্বাচনের এগারো দিন পর স্থগিত দুটিসহ ১৬টি কেন্দ্রে আজ শনিবার আবারও ভোট গ্রহণ শুরু হয়েছে। স্থগিত দুটি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণের পর মেয়র পদে কে বিজয়ী হয়েছেন, তা চূড়ান্ত হবে।

গত ৩০ জুলাইয়ের নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রের ফলে এগিয়ে রয়েছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন তিনি। এখন পর্যন্ত আরিফুল হক চৌধুরী ৯০ হাজার ৪৯৬ ভোট এবং বদর উদ্দিন আহমদ কামরান ৮৫ হাজার ৮৭০ ভোট  পেয়েছেন।
আজ যে দুটি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ হবে, তাতে মোট চার হাজার ৭৮৭ ভোটের মধ্যে মাত্র ৮১ ভোট পেলেই মেয়র পদ ধরে রাখতে সমর্থ হবেন আরিফুল হক। তবে এই দুটি কেন্দ্রের মোট ভোটারের মধ্যে মারা যাওয়ায় ও প্রবাসে থাকায় ৩০১ জন আজ ভোট দিতে পারবেন না বলে দাবি করেছেন তিনি। গত বৃহস্পতিবার তিনি প্রধান নির্বাচন কমিশনার কে. এম. নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করে মৃত ও প্রবাসীদের ভোট ঠেকানোর আহ্বান জানিয়েছেন। এমন হলে আজ আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান স্থগিত দুটি কেন্দ্রের সব ভোট পেলেও প্রতিদ্বন্দ্বী থেকে ১৪০ ভোটে পিছিয়ে থাকবেন।
গোলযোগের জন্য নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল। আজ মেয়র পদের পাশাপাশি এই দুটি কেন্দ্রে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদেও ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান।

নগরীর ২৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে তিনজন এবং ২৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই দুটি কেন্দ্রের জন্য সংরক্ষিত ৮ নম্বর ওয়ার্ডের পাঁচজন নারী এবং সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডের ৮ জন নারী প্রার্থীর ভাগ্য ঝুলে আছে।
এ ছাড়া সংরক্ষিত ৭ নম্বর (সাধারণ ওয়ার্ড ১৯, ২০ ও ২১) ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে ভোট গণনা শেষে প্রার্থী নাজনীন আক্তার কনা ও নার্গিস সুলতানার ভোট সমান হওয়ায় তাদের মধ্যেও আজ পুনরায় ভোট অনুষ্ঠিত হচ্ছে। গত দিনের নির্বাচনে তারা দু`জনেই সমান চার হাজার ১৫৫ ভোট পেয়েছেন। এই ওয়ার্ডগুলোতে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। তিনি বলেছেন- পুলিশ, র‌্যাব ও আনসারের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ভোটের দিন নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মাঠে থাকবে।
প্রসঙ্গত, সিলেট সিটি নির্বাচনে এবারে মোট ভোটার সংখ্যা তিন লাখ ২১ হাজার ৭৩২ জন; যাদের মেয়র পদে এখন পর্যন্ত ভোট দিয়েছেন এক লাখ ৯৮ হাজার ৬৫৬ জন।

অন্যদিকে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ১৯৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ জন প্রার্থী হয়েছিলেন।
এসএ/

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি