ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ৩:০৪:২৯

Ekushey Television Ltd.

স্প্যানিশ লা লিগায় তিনে উঠে এলো রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭ এএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার

ইসকো ও কাসেমিরোর গোলে মালাগাকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল দলটি। সেই সঙ্গে স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে লস ব্লাঙ্কোজরা।

রোববার রোনাল্ডো, বেল ও মড্রিচ, মার্সেলো ও ক্রুস ছাড়াই মালাগার বিপক্ষে খেলতে নামে রিয়াল। তারকাবিহীন দলটিও উড়ন্ত সূচনা করে। তবে প্রতিপক্ষের গোলমুখ খুলছিল না। ২৯ মিনিটে কাঙ্ক্ষিত সাফল্যের অপেক্ষা শেষ হয় তাদের। ২০ গজ দূর থেকে বাঁকানো ফ্রি-কিকে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন ইসকো।

পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়ায় মালাগা। বিরতির আগে বেশ কটি সুযোগও পায় দলটি। তবে গোল আদায় করে নিতে পারেনি পয়েন্ট টেবিলের তলানির দলটি।

বিরতির পর এগিয়ে যায় রিয়াল। ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কাসেমিরো। পাসিং ফুটবল, মাঝেমধ্যে পাল্টা আক্রমণ ও দুর্দান্ত সব ট্যাকলে ৯০ মিনিট পর্যন্ত ২-০ ব্যবধানেই এগিয়ে থাকে গ্যালাকটিকোরা।

তবে ধাক্কা খায় ম্যাচের অন্তিমলগ্নে। ইনজুরি টাইমে গোল খেয়ে বসে তারা। মালাগার পক্ষে গোল করেন দিয়েগো রোলান। কিন্তু তা কেবল সান্ত্বনাসূচক হয়েই থাকে।

এ জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। ৩২ ম্যাচে ২০ জয় ও ৭ ড্রয়ে লা লিগার সফলতম দলটির পয়েন্ট এখন ৬৭। চতুর্থ স্থানে নেমে যাওয়া ভ্যালেন্সিয়ার পয়েন্ট ৬৫। যথারীতি শীর্ষে আছে বার্সেলোনা (৮২ পয়েন্ট)। অপর ম্যাচে লেভান্তেকে ৩-০ গোলে হারানো অ্যাটলেটিকো মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে (৭১ পয়েন্ট)।

এর আগে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ড্র করে রিয়াল। পরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে জুভেন্টাসের কাছে ৩-১ গোলে হারে জিনেদিন জিদানের শিষ্যরা। তবে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানের অগ্রগামিতায় ইউরোপ সেরা টুর্নামেন্টের সেমিফাইনালে ওঠে তারা।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি