ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

স্বর্ণ জিতে ইতিহাস গড়ল টাইগ্রেসরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০ ৮ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৫:১২ ৮ ডিসেম্বর ২০১৯

সাউথ এশিয়ান (এসএ) গেমসে প্রথমবারের মতো নারী ক্রিকেটে স্বর্ণ জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ। 

এ আসরে ছিল না ভারত ও পাকিস্তান। তাই শুরু থেকেই ফেভারিটের শীর্ষ তালিকায় ছিল বাংলাদেশ। স্বর্ণ জিতে তার প্রমাণও দেখিয়েছেন লাল-সবুজরা। শ্বাসরূদ্ধকর ফাইনালে শ্রীলঙ্কাকে ২ রানে হারিয়ে সোনা জিতেছে বাংলাদেশের মেয়েরা।

রোববার পোখারায় টান টান উত্তেজনার ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা নিজেদের মতো করে রাঙাতে পারেনি মুর্শিদা খাতুন ও আয়েশা রহমান। দলীয় ১৬ রানের মাথায় ওপেনার মুর্শিদার (১৪) বিদায়ে যে ধাক্কা খেয়েছিল বাংলাদেশ, সেখান থেকে আর উঠে দাঁড়াতে পারেনি সালমারা। 

এরপর থেকে ব্যাটসম্যানদের শুধু যাওয়া আসা দেখেছে পোখারার গ্যালারির দর্শকরা। দলের পক্ষে নিগার সুলতানা সর্বোচ্চ ২৯ রান করে অপারিজত থেকে থাকেন। তার ২ চার আর ১ ছয়ের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৯১ রান তুলতে সক্ষম হয় লাল-সবুজের দল। 

এদিনে কোনও রান ছাড়াই সাজঘরে ফিরতে হয়েছে ফারজানা হক, রিতু মনি এবং নাহিদা আক্তারকে। শ্রীলংকার পক্ষে সর্বোচ্চ উমিশা থিমাসিনি মাত্র ৮ রান দিয়ে নেন ৪ উইকেট।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে সালমাদের কম খরচে বোলিংয়ে রান আউটের (চার ব্যাটসম্যান) ইতিহাস গড়ে ৮৯ রানে থেমে যায় লঙ্কানদের ইনিংস। 

এত কম পুঁজি পেয়েও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ছিটকে যেতে থাকে ম্যাচ থেকে। শেষ ওভারে প্রয়োজন ছিল ৬ বলে ৭ রান। কিন্তু মাত্র ৪ রান তুলতে পারে তারা। ৮ উইকেটে করতে পারে ৮৯ রান।

 বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন নাহিদা আকতার। একটি করে নেন জাহানারা, সালমা ও খাদিজাতুল কুবরা। প্লেয়ার অব দ্য ম্যাচ হন নাহিদা আকতার। 

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি