ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

স্বল্পমূল্যে নিত্যপণ্য সরবরাহে ভ্রাম্যমান দোকান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১২ ১ এপ্রিল ২০২০

স্বল্পমূল্যে নিত্যপণ্য সরবরাহ করবে এই ভ্রাম্যমান দোকান

স্বল্পমূল্যে নিত্যপণ্য সরবরাহ করবে এই ভ্রাম্যমান দোকান

করোনা সংকটে স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের যোগান ঠিক রাখতে ভ্রাম্যমান দোকান চালু করা হয়েছে পিরোজপুরের ভান্ডারিয়ায়। স্থানীয় মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়ন-ওয়ার্ডের মধ্যবিত্ত পরিবারে পণ্য সরবরাহ করবে এই ভ্রাম্যমাণ দোকান।

উদ্যোক্তারা জানান, এ ভ্রাম্যমাণ দোকানে চাল, ডাল, আলু, তেল পাওয়া যাবে নামমাত্র মূল্যে। যা বাজার মূল্যের প্রায় অর্ধেক। প্রতিদিন দুই থেকে আড়াই হাজার পরিবার এই ভ্রাম্যমাণ দোকান থেকে পণ্য সংগ্রহ করতে পারবেন।

তারা জানান, প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই ভ্রাম্যমাণ দোকান ভান্ডারিয়া উপজেলার বিভিন্ন পাড়া মহল্লায় ঘুরে ঘুরে পণ্য বিক্রি করবে।

এ প্রসঙ্গে ওয়েলফেয়ার ফাউন্ডেশনটির উদ্যোক্তা ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম বলেন, আমাদের উদ্দেশ্য একটাই, মধ্যবিত্ত পরিবার যারা লজ্জায় ত্রাণ গ্রহণ করতে পারছেন না, তারা যেন নামমাত্র মূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারে।

করোনা সংকটের প্রেক্ষিতে গত ২৬ মার্চ থেকে সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ ঘোষণা করে সরকার। একই সঙ্গে নাগরিক চলাফেরা সীমিত করা হয়। চিকিৎসা ও অন্যান্য জরুরী কাজ ছাড়া নাগরিকদের ঘরের বাইরে যেতে নিরুৎসাহিত করা হয়। এর ফলে সংকটে পড়ে স্বল্প আয়ের মানুষেরা। 

এরআগে গত বছরের শেষের দিকে চীনে উহান শহরে অজ্ঞাত ভাইরাসের সন্ধান পায় চিকিৎসকরা। যা পরবর্তীতে করোনা ভাইরাস হিসেবে সনাক্ত হয়। ক্রমশ এই ভাইরাস ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। 

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসে। এরপর ১৮ মার্চ প্রথম ব্যক্তির মৃত্যুর কথা জানায় আইইডিসিআর। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন তিনজন। বাংলাদেশে এ নিয়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। 

এছাড়াও বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজারে, যার মধ্যে কেবল ইউরোপেই সংখ্যাটা ৩০ হাজার ছাড়িয়েছে।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি