ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

স্রেফ উড়ে গেল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪১ ৮ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৮:৪৩ ৮ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচের একটি মুহুর্ত

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচের একটি মুহুর্ত

এসএ গেমসের ক্রিকেট ইভেন্টে শ্রীলঙ্কাকে হারিয়ে আজ স্বর্ণ জিতেছে বাংলাদেশের মেয়েরা। আর পুরুষ বিভাগে লক্ষ্যার্জনের দ্বারপ্রান্তে সৌম্য-শান্তরা। কেননা ইতোমধ্যেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। তার আগেই প্রতিদ্বন্দ্বীর কাছে উড়ে গেল সাইফ-ইয়াসিররা।

রোববার (৮ ডিসেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটা অনেকটা নিয়মরক্ষার ম্যাচ হলেও ফাইনালের প্রস্তুতিও বলা যায়। যে ম্যাচে ফর্মে থাকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে অনেকটা দ্বিতীয় সারির একটা দল নামিয়ে দিয়েছিল বাংলাদেশ। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে দাঁড়াতে পারেনি খর্বশক্তির এই দল। নিয়মরক্ষার ম্যাচে হেরে যায় ৯ উইকেটের বড় ব্যবধানেই।

এদিন নিয়মিত অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে বিশ্রাম দেয়ায় বাংলাদেশকে নেতৃত্ব দেন সাইফ হাসান।  সৌম্য সরকারের বদলে ওপেনিংয়ে নেমে সুবিধা করতে পারেননি সাইফ (৪)। অপর ওপেনার মোহাম্মদ নাঈম শেখও (৬) ব্যর্থ। তবে রান পেয়েছেন নাজমুল হোসেন শান্তর বদলে খেলতে নামা মাহিদুল ইসলাম অঙ্কন ও ইয়াছির আলি।

তিনে নেমে ৩৮ বলে ৪টি চার ২টি ছক্কায় ৪৪ রান করেছেন অঙ্কন। আর পাঁচে নামা ইয়াছির আলীর ব্যাট থেকে এসেছে ৪৫ বলে ৫ চার ১ ছয়ে সর্বোচ্চ ৫১ রান। শেষ দিকে জাকির হোসেন ১৭ বলে ২০ করলে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৫০ রান তোলে বাংলাদেশ।
 
জবাব দিতে নেমে শুরুতেই উইকেট হারালেও শ্রীলঙ্কার দুই টপ অর্ডার ব্যাটসম্যান পাথুম নিসাঙ্কা ও লাসিথ ক্রুসপুলে পরে মামুলি বানিয়ে ফেললেন বাংলাদেশের সংগ্রহকে। দ্বিতীয় ওভারেই ওপেনার নিশান মাদুশাঙ্কাকে হারায় দলটি। তারপরও ১৬.১ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে লঙ্কানরা। মাদুশাঙ্কার ফেরার পর রীতিমতো তাণ্ডব চালান নিসাঙ্কা ও ক্রুসপুলে।

ওপেনার নিসাঙ্কা ৫২ বলে ৫ চার ৩ ছয়ে ৬৭ রানে অপরাজিত থাকেন। আর ক্রুসপুলে ছিলেন আরও ভয়ঙ্কর। তিনে নেমে মাত্র ৪১ বল খেলে ৭ চার ৪ ছয়ে ৭৩ রানে অপরাজিত থাকে তরুণ ব্যাটসম্যান।

এদিকে বাংলাদেশি বোলারদের এমন বাজে দিনে কিছুটা উজ্জল ছিলেন মেহেদি হাসান। ৩.১ ওভার বোলিং করে কোন উইকেট না পেলেও মাত্র ১৫ রান খরচ করেছেন তরুণ স্পিনার। যদিও লঙ্কানদের একমাত্র উইকেটটি লাভ করেন আরেক মেহেদি হাসান, বাঁহাতি পেসার রানা। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি