ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯, || ভাদ্র ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

স্লাভিয়াকে উড়িয়ে সেমিতে চেলসি

প্রকাশিত : ১১:১৪ ১৯ এপ্রিল ২০১৯

ইউরোপা লিগের সেমিতে আগেই এক পা দিয়ে রেখেছিল চেলসি। আর ফিরতি পর্বেও জিতে সেমি নিশ্চিত করেছে মাওরিসিও সারির শিষ্যরা।

বৃহস্পতিবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে চেক রিপাবলিকের দল স্লাভিয়া প্রাগকে ৪-৩ গোলে হারিয়েছে ব্লুজরা। ফলে দুই লেগ মিলে স্কোরলাইন দাঁড়ায় ৫-৩।

নিজেদের মাঠে খেলতে নেমে ম্যাচের পঞ্চম মিনিটে পেদ্রোর গোলে এগিয়ে যায় ইংলিশরা। স্বাগতিকরা এগিয়ে যাওয়ার চার মিনিট পর আত্মঘাতী গোল করে বসেন স্লাভিয়ার ডিফেন্ডার সিমোন ডেলি।

ম্যাচের ১৭তম মিনিটের মাথায় ব্যবধান আরও বাড়ায় চেলসি। ডি-বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড অলিভিয়ে জিরুদ।

তবে ম্যাচের ২৬তম মিনিটে হেডে ব্যবধান কমান চেক রিপাবলিকের মিডফিল্ডার থমাস সুচেক। এর পরের মিনিটেই পেদ্রো কাছ থেকে লক্ষ্যভেদ করলে আবারও তিন গোলের ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ৪-১ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে খেই হারাতে শুরু করে চেলসি। ব্লুস শিবিরে কাপন ধরায় সফরকারীরা। ম্যাচের ৫১তম মিনিটে ব্যবধান আরেকবার কমালো অতিথিরা। ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে পেতর শেভচিক স্কোরলাইন ৪-২ করেন।

এর ৩ মিনিট পর এই চেক মিডফিল্ডার ব্যবধান আরও কমালে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগে। এর পরে অবশ্য আর কোনও গোলের দেখা পায়নি দু’দল। ফলে স্বাগতিকদের জয়ের পথে বাধা হতে পারেনি স্লাভিয়া প্রাগ।

ফাইনালে ওঠার লড়াইয়ে চেলসির প্রতিপক্ষ জার্মানির ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। আগামী ৩ মে মাঠে গড়াবে ম্যাচটি।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি