ঢাকা, সোমবার, ২২ অক্টোবর, ২০১৮ ৭:৪০:৪৩

Ekushey Television Ltd.

হারের দায় নিজের কাঁধে নিলেন জিদান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৭ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০১:৫০ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

রিয়াল মাদ্রিদের লজ্জাজনক হারের সব দায়-দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন ফুটবল লিজেন্ড জিনেদিন জিদান। গত বুধবার কোপা দেলরের কোয়ার্টার ফাইনালেই থেমে যেতে হয়েছে জিদান শিষ্যদের। ঘরের মাঠে ছোট দল লেগানেসের কাছে ২-১ গোলে হেরে কোপা দেল রের স্বপ্ন ভেঙ্গে গেল রোনালদো-বেলদের। তবে ওইদিন দুই সেরা তারকার অনুপস্থিতিই দলকে ভোগিয়েছে।

প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে ১-০ গোলে জিতলেও গতকাল বুধবার ২-১ গোলে হেরে দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ২-২ হলেও অ্যাওয়ে গোলে পিছিয়ে থাকায় রিয়ালকে বিদায় নিতে হলো।

লা লিগায় আগের ম্যাচে লা করুণার বিপক্ষে বড় জয়ের দুই নায়ক রোনালদো ও বেলকে ছাড়াই মাঠে নামে রিয়াল। বিরতির আগে ১-০ গোলে এগিয়ে যায় ছোট দল লেগানস। তবে বিরতি থেকে ফিরেই সমতায় ফিরে রিয়াল। ম্যাচের ৪৭ মিনিটে লুকাস ভাসকেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে দুরূহ কোণ থেকে গোলরক্ষকের উপর দিয়ে লক্ষ্যভেদ করেন বেনজেমা।

তবে ম্যাচের ৫৫ মিনিটে স্বাগতিক শিবিরকে স্তব্ধ করে লেগানেসকে আবারও এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার গাব্রিয়েল। পিছিয়ে পরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল। লুকা মদ্রিচ ও দানি কারভাহালকে মাঠে নামান জিদান। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি দলটি। ফলে গত আসরের মত স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার থেকে বিদায় নিল ১৯ বারের চ্যাম্পিয়নরা।

ম্যাচপরবর্তী এক সংবাদ সম্মেলনে জিদান বলেন, আজকের পরাজয়ের জন্য আমি দায়ী। আজকের এই ব্যর্থতা, আমর নিজের ব্যর্থতা। বুধবারের রাতটিকে কোচিং ক্যালিয়ারে নিজের সবচে বাজে দিন দাবি করে ফ্রান্সের ওই সাবেক ফুটবলার বলেন, আজকে তারা যৌক্তিকভাবেই জিতেছে। আমরা ব্যর্থ হয়েছি, তারা ভাল খেলেছে। আর তাই তারা হাতেনাতে ফল পেয়েছে।

তিনি আরও বলেন, সত্যি বলতে কি, এটা রিয়ালের জন্য বড় ধাক্কা। গত ম্যাচে এত ভাল করার পর এই ম্যাচে এসে এভাবে ধাক্কা খাব কল্পনাও করতে পারি নি। আমি দলের ম্যানেজার। আমি দলকে সাজিয়েছি, পরিকল্পনামতো খেলিয়েছি। তাই এর হারের সব দায়-দায়িত্ব আমার ওপরই বর্তায়। তাই এই বৃত্ত থেকে বেরিয়ে আসার জন্য আমাকেই পথ খুঁজে বের করতে হবে।

সুত্র: এএফপি
এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি