ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

হিলিতে কাঁচা মরিচের দাম কমেছে কেজিতে ২০ টাকা

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৩ ৯ আগস্ট ২০২০

তিনদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে আবারও কাঁচা মরিচের দাম কমেছে কেজিতে ২০ টাকা। আগে প্রতি  পাইকারিতে প্রতি কেজি (ট্রাকসেল) ৯০ থেকে ৯৫ টাকা বিক্রি হলেও বর্তমানে তা ৭০ থেকে ৭৫ টাকায় পাওয়া যাচ্ছে।

হিলি স্থলবন্দর কার্যালয় সূত্রে জানা গেছে, ঈদের ছুটি শেষে বন্দর দিয়ে ৫ আগস্ট (বুধবার) ১৬ ট্রাক কাঁচা মরিচ আমদানি হয়েছে। পরদিন ৬ ও গতকাল শনিবার আমদানি হয় ২২ ট্রাক। বন্দর দিয়ে আমদানি বাড়ায় রাজস্ব আহরণও বেড়েছে। গতকাল একদিনেই কাঁচা মরিচ থেকে প্রায় ৩৪ লাখ টাকার রাজস্ব এসেছে।

হিলি স্থলবন্দরের কাঁচা মরিচ আমদানিকারক আনোয়ার হোসেন ও ব্যবসায়ী মোস্তফা হোসেন বলেন, 'দেশের বাজারে সরবরাহ স্বাভাবিক রাখতে ও মূল্য সহনীয় পর্যায়ে রাখতে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি অব্যাহত রয়েছে। ঈদের কারণে টানা ৫ দিন বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ থাকায় দেশের বাজারে চাহিদার তুলনায় পণ্যটির সরবরাহ কমায় দাম বেড়ে গিয়েছিল। তাই, স্বাভাবিক অবস্থায় আনতে আমদানি বাড়িয়ে দিয়েছেন আমদানিকারকরা।'

গতকাল একদিনেই বন্দর দিয়ে ২২ ট্রাকে ১৭২ টন কাঁচা মরিচ আমদানি হয়েছে। একইভাবে দেশের বিভিন্ন বন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি হওয়ার কারণে চাহিদার তুলনায় পণ্যটির সরবরাহ বাড়ায় দাম কমতে শুরু করেছে। কাঁচামাল আমদানি বেশি হলে আরও কমবে জানান তারা।

এআই//আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি