ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

হিলি দিয়ে ফিরবে না তাবলিগ জামাতের সেই দলটি 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৯ ৮ এপ্রিল ২০২০

ভারতে তাবলীগ জামাতে অংশ নিতে গিয়ে আটকে থাকা বাংলাদেশী মুসল্লীদের সেই দলটি দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে ভারত থেকে দেশে প্রবেশ করছেনা বলে জানিয়েছেন হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন। এদিকে হিলি দিয়ে তাদের দেশে আসার খবরে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ভয়ে তাদের প্রবেশ প্রতিহত করার ঘোষণা দিয়েছিলেন স্থানীয় এলাকাবাসী। 

গতকাল রাতে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান তার নিজ ফেসবুক একাউন্ট থেকে প্রেরিত এক ভিডিও বার্তায় এই কথা জানান। এদিকে সীমান্ত সুত্রে জানা গেছে, সেই দলটি দেশে প্রবেশের জন্য ভারতের হিলিতে অবস্থান করলেও গতকাল তারা সেখান থেকে চলে যায়। তারা ভোমরা স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করতে পারে বলে জানা গেছে।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন তার ভিডিও বার্তায় বলেন, ভারত থেকে ৩১/৪০ সদস্যের একটি তাবলীগের দল দেশে প্রবেশ করবে, তাদেরকে হিলিতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে এমন খবর স্থানীয় এলাকাবাসী বিভিন্ন মাধ্যমে জানতে পেয়ে তারা উদ্বিগ্ন হয়ে, আতংকগ্রস্থ হয়ে পড়ে বিভিন্ন মানুষ আমাকে ফোন দিয়েছেন। কোনক্রমেই সেই তাবলীগের দলটি হিলি দিয়ে আসুক সেটি তারা চাননা বলে আমাকে জানিয়েছেন। সেই বিষয়টি নিয়ে আমি ও পৌরসভার মেয়রসহ জনপ্রতিনিধিরাও আতংকগ্রস্থ চিন্তিত হয়েগেছিলাম। আমরা দুজনে মিলে বিষয়টি আমাদের দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিককে বিষয়টি জানিয়েছিলাম। তাবলীগ জামাতের সেই দলটি যেন কোন ক্রমেই হিলি সীমান্ত দিয়ে দেশে প্রবেশ না করে ও হিলিতে না থাকে হিলিবাসী সেটি চাইনা। এমপি মহোদয় আমাদের আশ্বস্ত করেছিলেন ও উর্দ্ধতন মহলে সেটি নিয়ে কথা বলতে চেয়েছিলেন। তিনি প্রধানমন্ত্রীর দফতরে ও ধর্মসচীবের সাথে কথা বলেছেন এবং আমাদের আশ্বস্ত করেছেন যে তাবলীগ জামাতের সেই দলটি হিলি দিয়ে আসবেনা। তারা অন্যকোন পথ দিয়ে দেশে প্রবেশ করতে পারে বলে জানিয়েছেন। 

তিনি আরো বলেন এর চেয়ে আতংকের বিষয় যারা বাসায় না থেকে বাহিরে ঘোরাফেরা করছেন, যারা দোকানপাঠ খুলছেন, যারা আড্ডাতে ব্যস্ত আছেন আপনারাই হিলিকে কিছুদিনের মধ্যে আতংকগ্রস্থ হিলি তৈরি করে ফেলবেন। তাই আপনাদের অনুরোধ করছি বাহিরে না থেকে বাড়িতে থাকুন। সেই সাথে আমরা যারা জনপ্রতিনিধি, চিকিৎসক ও প্রশাসনের কর্মকর্তারা রয়েছি সকলেই আপনাদের সেবার জন্য নিয়োজিত রয়েছি। আপনাদের মঙ্গলের জন্য যা যা করা দরকার আমরা সেটি করবো। বিষয়গুলো পজিটিভ দৃষ্টিতে দেখবেন সেই সাথে আপনারা আমাদেরকে সহযোগীতা করুন। সেই সাথে যতদিন লকডাউন পদ্ধতি চালু থাকবে ততদিন হিলি স্থলবন্দর দিয়ে কোন ট্রাক ভারত থেকে দেশে প্রবেশ করবেনা তেমনি বাংলাদেশ থেকে ভারতে যাবেনা। একই সাথে বন্দরের ভেতরেও পণ্য লোড আনলোডসহ কোন কার্যক্রম চালানো হবেনা বলে সিন্ধান্ত গৃহীত হয়েছে।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি সেকেন্দার আলী জানান, তাবলীগ জামাতের কর্মীদের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারত থেকে দেশে ফেরার বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি। 

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি