ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

হিলি রেলপথ দিয়ে আরও ১৬`শ টন পেঁয়াজ আমদানি

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২০ ১২ আগস্ট ২০২০

দেশের বাজারে সরবরাহ স্বাভাবিক ও দাম নাগালের মধ্যে রাখতে দিনাজপুরের হিলি স্থলবন্দরের সড়কপথের পাশাপাশি রেলপথ দিয়ে ৬ষ্ঠবারের মতো আরও ১৬'শ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।

বুধবার সকাল ৯টায় ভারতের মহারাষ্ট্রের নাসিক থেকে হিলি স্থলবন্দরের আমদানিকারক মেসার্স রাইহান ট্রেডার্সের আমদানিকৃত ১৬'শ টন পেঁয়াজ নিয়ে ৪২টি বগি সম্বলিত ভারতীয় একটি মালবাহী ট্রেন চাপাইনবাবগঞ্জের রহনপুর রেলপথ দিয়ে হিলি রেলস্টেশনে আসে। এর আগেও রেলপথ দিয়ে ৫ দফায় ৮ হাজার টনের মতো পেঁয়াজ আমদানি করা হয়েছে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক মেসার্স রাইহান ট্রেডার্সের সত্বাধিকারী শহিদুল ইসলাম বলেন, দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক ও দাম নাগালের মধ্যে রাখতে ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে সড়কপথের পাশাপাশি রেলপথ দিয়েও পেঁয়াজ আমদানি করা হচ্ছে। এতে করে দেশের বাজারে পণ্যটির সরবরাহ স্বাভাবিক থাকায় পেঁয়াজের মূল্য স্বাভাবিক পর্যায়ে রয়েছে। এমনকি ঈদের সময়েও পেঁয়াজের দাম বাড়েনি।

হিলি রেলস্টেশন মাস্টার রুহুল আমিন বলেন, আজ বুধবার সকালে ভারত থেকে আমদানিকৃত ১৬'শ টন পেঁয়াজ নিয়ে ৪২টি বগি সম্বলিত ভারতীয় মালবাহী ট্রেনটি রহনপুর হয়ে হিলি রেলস্টেশনে আসে। বর্তমানে ট্রেন থেকে পেঁয়াজ খালাসের কার্যক্রম চলছে, খালাস প্রক্রিয়া শেষ হলে ট্রেনটি দর্শনা হয়ে পুনরায় ভারতে ফেরত যাবে।
কেআই//
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি