ঢাকা, শনিবার   ০৪ জুলাই ২০২০, || আষাঢ় ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

হৃদয়ের বিশ্বরেকর্ডে উড়ে গেল শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২২ ১৯ নভেম্বর ২০১৯

সেঞ্চুরির পর হৃদয়ের উদযাপন

সেঞ্চুরির পর হৃদয়ের উদযাপন

বিশ্বরেকর্ড গড়লেন বাংলাদেশের তরুণ তারকা ক্রিকেটার তৌহিদ হৃদয়। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা হৃদয় সেঞ্চুরি তুলে নিয়েছেন আজও (১৯ নভেম্বর)। আর এতেই হ্যাটট্রিক সেঞ্চুরির বিশ্বরেকর্ডে নাম লেখান এই তরুণ তুর্কি। যুব ক্রিকেট ইতিহাসে যে রেকর্ড নেই আর কারোরই।

এদিকে হৃদয়ের বিশ্বরেকর্ড গড়ার দিনে ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচেও সহজ জয় পেয়েছে টাইগার যুবারা। ৫০ রানে হারিয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে। আর এ জয়ে ৪-০ ব্যবধানে সিরিজ জিতে নিলো বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পরিত্যক্ত হয়। পরের চার ম্যাচের প্রতিটিই জিতেছেন হৃদয়-আকবর আলিরা।

যদিও মঙ্গলবার (১৯ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের শুরুটা হয়নি মনের মতো। প্রথম ওভারেই সিরিজে প্রথমবার সুযোগ পাওয়া প্রিতম কুমার আউট হওয়ার পর বেশিদূর এগুতে পারেননি অপর ওপেনার সাজ্জাদ হোসেনও (২১)। তবে এরপরই শুরু হয় হৃদয়ের ইতিহাস রচনা। প্রান্তিক নাবিলকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে হৃদয় গড়েন দারুণ এক জুটি।
 
তবে প্রান্তিক ৭৭ বলে ৬৫ রান করে ফিরলেও ১৮ বছর বয়সী হৃদয় ফিরেছেন ইতিহাস গড়া সেঞ্চুরি পূর্ণ করেই। ১০২ বল খেলে ৩ চার ৫ ছয়ে ১১১ রানে আউট হয়েছেন বগুড়ার এই ক্রিকেটার। শেষ দিকে অভিষেক দাস ১২ বলে ২৪ করলে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

পরে বড় রানের জবাব দিতে নেমে ৭ রানে দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে শ্রীলঙ্কা। যদিও রাভিন্ডু রাসান্তা ও মোহাম্মদ শামাজ চেষ্টা করেন ঘুরে দাঁড়ানোর। তবে তাদের সব চেষ্টা ব্যর্থ করে দেন টাইগার বোলাররা। যাতে ৪৪.৪ ওভারেই ২৩৩ রান তুলে গুটিয়ে যায় সফরকারীরা।

যেখানে ৯২ বলে সর্বোচ্চ ৮৪ রান করেন রাভিন্ডু। আর শামাজের ব্যাট থেকে এসেছে ৩৮ বলে ৪০ রান। বাংলাদেশের হয়ে শাহিন আলম ৪৬ ও হাসান মুরাদ ৪৭ রানে দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পেয়েছেন অভিষেক দাস ও শামিম হোসেন।

তবে ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন টাইগার তরুণ তুর্কি তৌহিদ হৃদয়ই। চার ম্যাচে ব্যাট করে তিন শতক আর এক অর্ধশতকে (৮২*, ১২৩*, ১১৫, ১১১) ২১৫.৫ গড়ে ৪৩১ রান।

এদিকে চতুর্থ ওয়ানডেতে সেঞ্চুরির মাধ্যমে ইতিমধ্যে বাংলাদেশ অনুর্ধ-১৯ দলের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি। আর আজকের সেঞ্চুরির মাধ্যমে যুব ক্রিকেট ইতিহাসে বিশ্বে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকার দ্বিতীয় স্থানে এখন তিনি। সর্বোচ্চ ৬ সেঞ্চুরি করে হৃদয়ের উপরে আছেন পাকিস্তানের সামি আসলাম।  

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি