ঢাকা, বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

হেলিকপ্টার বিধ্বস্তে মারা গেছেন কোবি ব্রায়ান্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৮ ২৭ জানুয়ারি ২০২০

ব্যক্তিগত হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে মারা গেছেন বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট। লস অ্যাঞ্জেলেস লেকারসের সাবেক এ তারকার ব্যক্তিগত হেলিকপ্টারটি ক্যালিফোর্নিয়ার কালাবাসাসে স্থানীয় সময় রোববার সকালে বিধ্বস্ত হয়। কোবি ব্রায়ান্টের সঙ্গে তার ১৩ বছর বয়সী মেয়ে গায়ানা মারিয়াও মারা গেছেন।

৪১ বছর বয়সী ব্রায়ান্ট একটি প্রাইভেট কপ্টারে ছিলেন। বিবিসির খবরে বলা হয়েছে, মাটিতে নামার সময় কপ্টারটিতে আগুন ধরে যায়। এই দুর্ঘটনায় মোট ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে যাত্রী ৫ জন।

আরোহীরা বাস্কেটবল প্রশিক্ষণের জন্য মাম্বা একাডেমিতে যাচ্ছিলেন। ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসাসের পার্বত্য অঞ্চলে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটি উড্ডয়নের কিছুক্ষণের মধ্যে তাতে আগুন ধরে যায়। এরপর সেটি পার্বত্য অঞ্চলে আঁছড়ে পড়ে।

ঘটনার পরপরই উদ্ধারকর্মীরা সাড়া দেন, তবে হেলিকপ্টারে থাকা কাউকে বাঁচানো সম্ভব হয়নি। ঠিক কী কারণে হেলিকপ্টারটিতে আগুন ধরে বিধ্বস্ত হয়েছে, তা জানতে তদন্ত চলছে।

যে পাহাড়ি এলাকায় হেলিকপ্টারটি ভেঙে পড়ে, সেখানে সহজে পৌঁছানোর কোনও উপায় ছিল না। পৌঁছানোর পর হেলিকপ্টারের পোড়া ধ্বংসাবশেষ পেয়েছেন উদ্ধারকারীরা।

তার মৃত্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং সাবেক প্রেসিডেন্ট ওবামা শোক জানিয়েছেন। বাস্কেটবল জগতে নেমে এসেছে শোকের ছায়া। 

ব্রায়ান্টকে বাস্কেটবলের সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচনা করা হয়। লেকারসের হয়ে ২০ বছরের
ক্যারিয়ারে ১৮ বার অলস্টার টিমে জায়গা করে নিয়েছিলেন তিনি। পাঁচবার জিতেছেন এনবিএ চ্যাম্পিয়নশিপ।

দুইবার ফাইনালের এমভিপি ছিলেন তিনি। ২০০৮ সালে ছিলেন লিগের এমভিপি। ২০১৬ সালে অবসরের পর তার দুটি জার্সি- ৮ ও ২৪ নম্বর প্রত্যাহার করে নেয় লেকারস।

২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য একাডেমি পুরষ্কার (অস্কার) জিতেছিলেন কোবি
ব্রায়ান্ট।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি