ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ২ ১৪২৬

Ekushey Television Ltd.

হ্যালো লিডারে আজ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২ ২৯ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৩:৩৯ ২৯ সেপ্টেম্বর ২০১৯

ভোটের আগে রঙ্গিন প্রতিশ্রুতি দেন জনপ্রতিনিধিরা। কিন্তু বিজয়ের পর বেমালুম ভুলে যান জনগণের কথা। নেতার চারপাশে গড়ে উঠে শক্তিশালী দেয়াল। অন্ধকার সেই দেয়াল ভাঙতেই এবার একুশে টেলিভিশনের ব্যতিক্রমী উদ্যোগ ‘হ্যালো লিডার।’

রোববার রাত ১০টায় অনুষ্ঠিত হবে হ্যালো লিডারের তৃতীয় পর্ব। রাত ২টায় ও পরদিন সোমবার সকাল ৭টায় পুনঃপ্রচার হবে ঘণ্টাব্যাপী হ্যালো লিডার। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন একুশে টেলিভিশনের হেড অফ ইনপুট ড. অখিল পোদ্দার।

হাসান শহিদ ফেরদৌসের প্রযোজনায় লিডারের আসনে এবার থাকবেন কুষ্টিয়ার কুমারখালী-খোকসা আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

হ্যালো লিডার প্রসঙ্গে অখিল পোদ্দার জানান, এটি একটি জনক্ষমতায়নবিষয়ক অনুষ্ঠান। দুর্নীতি রোধ করে জনপ্রতিনিধিদের উন্নয়ন কাজ বাস্তবায়নে বাধ্য করাই অনুষ্ঠানের উদ্দেশ্য, যা তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন।

একুশে টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল (অব.) মোহাম্মাদ আলী শিকদারের আশা, এতে বন্ধ হবে অবাধ দুর্নীতি। বিশেষ করে বিভিন্ন ভাতার কার্ডের নামে লুটপাট, ঠিকাদারিতে পুকুরচুরিসহ নানামুখি অনিয়ম বন্ধ করতেই জবাবদিহিমূলক এ অনুষ্ঠান।

হ্যালো লিডার অনুষ্ঠানে এলাকার তিনজন ভোটারকে সংশ্লিষ্ট এমপি, মন্ত্রী কিংবা নেতার মুখোমুখি করা হয়। তারা তুলে ধরেন, নেতাদের পুরনো প্রতিশ্রুতি আর বাস্তবায়নের বর্তমান রূপ। কাঙ্খিত উত্তর দিতে বিব্রত হলে জনগণকে সাক্ষী রেখে নিজেকে সংশোধনের সময় প্রার্থনা করেন সংশ্লিষ্ট লিডার। আর এভাবেই নগর-মহানগরসহ প্রত্যন্ত এলাকার সার্বিক উন্নয়ন ও অপরাধ দমনে ‘হ্যালো লিডার’ জনপ্রিয় হয়ে উঠেছে।

উল্লেখ্য, ড. অখিল পোদ্দার বিশ্ববিদ্যালয় ও পরবর্তী সময়ে কাজ করেছেন ভোরের কাগজ এবং জনকণ্ঠ পত্রিকায়। অনুসন্ধানী প্রতিবেদনের জন্য দেশের স্বীকৃত পুরস্কারগুলোর অধিকাংশই তিনি অর্জন করেছেন। সম্মাননা পেয়েছেন দেশে-বিদেশে। বাংলা সাহিত্য নিয়ে পড়ালেখা করা অখিল পোদ্দার দ্বিতীয় শ্রেণিতে প্রথম হন। পরে বুদ্ধদেব বসুর নাটক নিয়ে গবেষণা করে অর্জন করেছেন পিএইচ.ডি. ডিগ্রি। তিনি একুশে টেলিভিশনের অপরাধ ও অনুসন্ধানী বিভাগের প্রধান, প্রধান প্রতিবেদক এবং বিশেষ প্রতিনিধি ছিলেন। বর্তমানের তিনি একুশে টেলিভিশনের হেড অফ ইনপুট এর দায়িত্ব পালন করছেন।   

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি