ঢাকা, বুধবার   ২৯ জুন ২০২২

ভয়েস-টু-টেক্সট ফিচার চালু করল ইমো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ১৩ মে ২০২২ | আপডেট: ১৯:১৮, ১৮ মে ২০২২

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন ইমো সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দ্বারা পরিচালিত এর নতুন ফিচার 'ভয়েস-টু-টেক্সট' চালু করেছে, যা ব্যবহারকারীদের ভয়েস মেসেজকে যথাযথ উপায়ে টেক্সট অর্থাৎলিখিত বার্তায় রূপান্তর করতে সক্ষম।

নতুন এই ফিচারের আওতায় ইমো ব্যবহারকারীরা ভয়েস মেসেজের ডানদিকে একটি‘ভয়েস-টু-টেক্সট’ আইকন দেখতে পাবেন। ব্যবহারকারীরা ভয়েস মেসেজ বা রেগিয়ে ও প্রাপ্ত মেনু থেকে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে ভয়েস মেসেজটি স্বয়ংক্রিয়ভাবে টেক্সট মেসেজে পরিণত হবে। একাধিক ভয়েস মেসেজের ক্ষেত্রে প্রথম মেসেজটিকে টেক্সটে পরিণত করা হলে পরবর্তী মেসেজগুলো স্বয়ংক্রিয়ভাবেই টেক্সটে রূপান্তরিত হয়ে যাবে।
যে সকল ব্যবহারকারী ভয়েস মেসেজ শুনতে পছন্দ করেন না, বা এমন পরি¯ি’তিতে আছেন যেখানে তারা উ”চ শব্দে ভয়েস মেসেজ শুনতে পারছেন না তাদের জন্য এই ফিচারটি বিশেষভাবে কাজে লাগবে।

কৃত্রিমবুদ্ধিমত্তা (এআই) সংশ্লিষ্ট প্রযুক্তি এবং এর প্রয়োগেরপš’াসমূহনিয়েগভীরভাবে কাজ করার মাধ্যমে ভয়েস-টু-টেক্সট ফিচারটি তৈরি করেছে ইমো। যোগাযোগের ক্ষেত্রে নির্ভুলতার বিচারে এই ফিচারটি অন্যতম শীর্ষ¯’ানে অব¯’ানকরছে এবং ইমো এর কার্যকারীতাকে ক্রমশ আরো উন্নত করে চলেছে। বাংলাদেশই প্রথমবাজার যেখানে ইমো এই ফিচারটি চালু করেছে, এবং এর জন্য প্রযোজ্য প্রথম ভাষা ও বাংলা। ইমো’রধারাবাহিক বিনিয়োগের সাথে সাথে অদূর ভবিষ্যতে আরও বিভিন্ন ভাষা এবং দেশের জন্য এই ফিচারটির ব্যবহার চালু হবে। বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করা হয়েছে।
 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি