ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খালাস পেলেন সাংবাদিক প্রবীর সিকদার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ৯ সেপ্টেম্বর ২০২১

রায়ের পর সাংবাদিক প্রবীর সিকদার

রায়ের পর সাংবাদিক প্রবীর সিকদার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলার রায়ে খালাস দিয়েছেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে বিচারক আস শামস জগলুল হোসেন এ রায় ঘোষণা করেন। রায়ের পর সাংবাদিক প্রবীর সিকদার বলেন, সত্যের জয় হয়েছে।

২০১৫ সালের ১০ আগস্ট তৎকালীন এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনসহ তিন জনের নাম উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের নিরাপত্তা চেয়ে স্ট্যাটাস দেন সাংবাদিক প্রবীর সিকদার।

ঘটনার ৬ দিন পর তার বিরুদ্ধে ফরিদপুরের কোতয়ালী থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন ফদিপুরের পূজা উদযাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল। তদন্ত করে ২০১৬ সালে ১৫ মার্চ আসামির বিরুদ্ধে চার্জশিট দিলে ৪ আগস্ট প্রবীর সিকদারের বিরুদ্ধে চার্জ গঠন করে সাইবার ট্রাইব্যুনাল।

দীর্ঘ ৬ বছর আইনী লড়াই শেষে আজ বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস শামস জগলুল হোসেন রায় ঘোষণা করেন। রায়ের সময় আদালত উপস্থিত ছিলেন প্রবীর সিকদার। পরে সাংবাদিকদের তিনি বলেন, এই রায়ে জিতেছি। তবে ৬ বছরে পারিবারিক জীবন ধ্বংস হয়ে গেছে।

রাষ্টপক্ষের আইনজীবী মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, আদালত পর্যবেক্ষণে বলেছেন মামলার বাদী ভিকটিমের কেউ মামলা করতে বলেনি।

আসামমিপক্ষের আইনজীবী আমিনুল গনি টিটো বলেন, তার বাদীর অভিযোগের ভিত্তিতে দুর্নীতির মামলায় বরকত এখন কারাগারে। আদালতের কাছে ন্যায় বিচার পেয়েছেন প্রবীর সিকদার।

এদিকে, রায়ের কপি পাওয়ার পর সাংবাদিক প্রবীর সিকদারের সঙ্গে আলোচনা করে ক্ষতিপূরণ মামলা করা হবে বলেও জানান এই আইনজীবী।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি