ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২

মৃত্যু কমেছে, বেড়েছে শনাক্তের হার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪২, ৩ জুলাই ২০২২

দেশে কোভিড আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনে এই রোগে মারা গিয়েছিল ৬ জন। এ সময়ে সংক্রমণ বেড়েছে ২ দশমিক ৩১ শতাংশ।

রোববার (৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তর জানায়, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৬২ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। বুধবার করোনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২২ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৫৩ শতাংশে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২৪৬ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯০২ জন। আগের দিন ৮ হাজার ৩৫৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ১০৫ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ৮০ হাজার ২৯৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৭৬ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩০৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮ হাজার ২৯৭ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৪৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৬ দশমিক ৫২ শতাংশ।

এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৪১৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৪৪০ জন। শনাক্তের হার ১৫ দশমিক ২৯ শতাংশ। আগের দিনে এই হার ছিল ১৩ দশমিক ৩৮ শতাংশ। 

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি