ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পাবনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২০১

পাবনা প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৭, ১৪ জুন ২০২০

পাবনায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ডাবল সেঞ্চরী পার করলো। রবিবার জেলায় গত ২৪ ঘন্টায় আরও ১১ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাবনা সদরে ১০ জন এবং চাটমোহরে ১ জন। এই ১০ জন নিয়ে পাবনা সদরে করোনা রোগীর সংখ্যা সেঞ্চরী পার করলো। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০১ জন।
 
এর মধ্যে পাবনা সদর উপজেলায় ১০৭ জন, ঈশ্বরদীতে ১৬ জন, সুজানগরে ৩৩ জন, আটঘরিয়ায় ১১ জন, সাঁথিয়ায় ১৩ জন ও ভাঙ্গুড়ায় ১১ জন চাটমোহর ৫ জন, ফরিদপুর ৪ এবং বেড়ায় ১ জন করোনা শনাক্ত হয়েছেন। জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন চিকিৎসক মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী ল্যাবে গত ২৪ ঘন্টায়  ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধে ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শনিবার ৪৯ টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল। তারা দু'জনই সুজানগর উপজেলার। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আছেন।

সিভিল সার্জন মেহেদী ইকবাল জানান,আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত ১১ জন সুস্থ হয়েছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। প্রায় সবাইকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন পাঁচজন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ পর্যন্ত পাবনায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এরপর গত এক মাস ২৮ দিনে জেলার ৯ উপজেলায় ২০১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো। 
কেআই/

 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি